ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

চট্টগ্রামে ভ্রমণ পিপাসুদের জন্য জেলা প্রশাসনের পর্যটন বাস

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
৯ জুন ২০২৩, শুক্রবার

চট্টগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে বন্দরনগরে চালু করা হয়েছে পর্যটক বাস সার্ভিস। প্রাথমিকভাবে একটি বাস নগরের টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ও ফৌজদারহাটে নবনির্মিত ডিসি পার্ককে ঘিরে চলবে। ভ্রমণপ্রত্যাশীদের চাহিদার ভিত্তিতে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে। বৃহস্পতিবার দুপুরে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ্‌ নূরী এ বাস সার্ভিসের উদ্বোধন করেন। এর আগে এ উপলক্ষে সকাল ১০টায় সার্কিট হাউসে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আমিনুর রহমান, জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। জানা গেছে, প্রথমিক পর্যায়ে বিআরটিসি’র দু’টি দ্বিতল বাসকে পর্যটক বাস হিসেবে তৈরি করা হয়েছে।

এর মধ্যে পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে একটি ছাদখোলা বাসও রাখা হয়েছে। প্রতিদিন বিকাল ৩টা ও ৪টায় টাইগার পাস থেকে ডিসিপার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের পথে যাত্রা করবে পর্যটক বাস। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় শহরে ফিরবে বাস দু’টি। তবে ছুটির দিনগুলোতে বিকালের পাশাপাশি সকালেও চলাচল করবে এই দুই বাস।

বিজ্ঞাপন
জানা যায়, প্রতি শুক্রবার সকাল ৯টায় টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাত্রা করে দুপুর ১২টায় একই বাসে ফেরা যাবে শহরে। অন্যদিকে, শনিবার সকাল সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় দু’বার টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা করবে পর্যটক বাস। বাস দু’টো পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগার পাসের উদ্দেশ্যে ফিরতি যাত্রা করবে দুপুর ১২টা ও দুপুর ১টায়। পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস থেকে ডিসি পার্ক ৪০ টাকা, ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা, একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগার পাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগার পাস ৭০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status