ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

তথ্য প্রযুক্তি

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল সফট স্কিল ওয়ার্কশপ

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ১ জুন ২০২৩, বৃহস্পতিবার, ১০:৩১ অপরাহ্ন

mzamin

আহসানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হল সফটস্কিল ওয়ার্কশপ। মঙ্গলবার ৩১শে মে বিশ্ববিদ্যালয়ের ভিসি সেমিনার হলে স্কিলশপার এর উদ্যোগে অনুষ্ঠিত হয় এই ওয়ার্কশপ। এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যলয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রফেসর ড. ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠানের সেশন চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মুহাম্মদ ফাজলী ইলাহী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমরাই বাংলাদেশ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ও স্কিলশপার এর প্রতিষ্ঠাতা লিয়াকত হোসাইন, ই-ক্যাব ডিরেক্টর মোঃ সাইদুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান।

ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও ইন্ডাস্ট্রি এক্সপার্টদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী এই সফট স্কিল ওয়ার্কশপে অংশ নেন। অনুষ্ঠানের শুরুতে স্কিল শপার এর প্রজেক্ট ম্যানেজার জিসা ইসলাম সফট স্কিলের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং স্কিল শপার প্ল্যাটফর্ম সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করেন।  সফট স্কিল মাস্টার ট্রেইনার মো: আরিফুল ইসলাম ওয়ার্কশপটি পরিচালনা করেন। এসময় তিনি শিক্ষার্থীদের জন্য সফট স্কিলের প্রয়োজনীয়তা, বিভিন্ন সফট স্কিল, সিভি রাইটিং, টিম ওয়ার্ক ইত্যাদি বিষয়ে বিষদ আলোচনা করেন। ওয়ার্কশপে বিভিন্ন অ্যাক্টিভিটিতে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন
ওয়ার্কশপে কুইজের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী নির্ধারণ করা হয় এবং পুরস্কৃত করা হয়।

ওয়ার্কশপ শেষে অনুষ্ঠানের দ্বিতীয় অংশে বক্তব্য প্রদান করেন অতিথিবৃন্দ। বিশ্ববিদ্যলয় মঞ্জুরি কমিশন এর সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার নেতৃত্ব দিবে বিশ্ববিদ্যলয়গুলি। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের স্কিল তৈরী করতে হবে। পড়াশোনার পাশাপাশি এই সফট স্কিলগুলো তৈরি করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর পরিচালক মোঃ সাইদুর রহমান তার বক্তব্যে ইউনিভার্সিটি এবং ইন্ডাস্ট্রির মধ্যে সমন্বয়ের বিষয়ে আলোচনা করেন। জবের পাশাপাশি উদ্যোক্তা হিসেবে গড়ে উঠার গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন তিনি। একাডেমিক সিলেবাসের মধ্যে উদ্যোক্তা হবার জন্য প্রয়োজনীয় স্কিল ও বিষয়বস্তু অন্তর্ভুক্ত করার জন্য প্রফেসর ড. মো: সাজ্জাদ হোসেনের মাধ্যমে ইউজিসি কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন তিনি।

ওয়ার্কশপ এর সমাপনী বক্তব্য রাখেন আমরাই ডিজিটাল বাংলাদেশ এর সাধারণ সম্পাদক এবং স্কিলশপ এর প্রতিষ্ঠাতা লিয়াকত হুসাইন। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য বাংলাদেশ সরকারের পরিকল্পনা অনুযায়ী তরুণদের বিভিন্ন স্কিল উন্নয়নে কাজ করে যাচ্ছে। আগামীতে এই ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা সজীব ওয়াজেদ জয় এবং মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক (এমপি) সাথে এক যোগে কাজ করে যাবেন। সবশেষে অনুষ্ঠানের অতিথিবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

   

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status