ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

অ্যাপ্রোচ বদলাতে চান না টাইগার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
১ এপ্রিল ২০২৩, শনিবার
mzamin

সিরিজ নিশ্চিত হয়েছিল আগেই। তবে সাকিব আল হাসানের দলের ছিল ৩-০তে সিরিজ জয়ের আকাঙ্ক্ষা। যদিও গতকাল ম্যাচের শুরুর ৩০ মিনিটেই যা ম্লান হয়ে যায়। ইনিংসের ৬.৩ ওভারে পাঁচ উইকেট খোয়ায় বাংলাদেশ। আর দলীয় মাত্র ৬১ রানে সপ্তম উইকেট হারিয়ে ম্যাচের লাগাম আইরিশদের হাতে তুলে দেন সাকিবরা। ম্যাচ শেষে নিজেদের ব্যাটিং ব্যর্থতার কথা অকপটেই বলেন সাকিব আল হাসান। তবে নিজেদের বদলে যাওয়া ধরন কিংবা ঘরানাকে দায় দিচ্ছেন না তিনি। আয়ার?ল্যান্ডের কাছে শেষ ম্যাচে হারলেও নিজের আগ্রাসী মানসিকতার সঙ্গে কোনোরকম আপোস করা হবে না বলে জানিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক। যে কৌশলে ব্যাটিং করে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে জিতেছে বাংলাদেশ, রেকর্ডের মালা গেঁথে টানা দুই ম্যাচে ছাড়িয়ে গেছে দুইশ, সেই একই চেষ্টায় শেষ ম্যাচে মিলেছে উল্টো ফল। চট্টগ্রামে শেষ ম্যাচে ৭ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

বিজ্ঞাপন
সফরকারি  আয়ারল্যান্ড এড়ায় হোয়াইটওয়াশ। 
ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারাতে থাকলেও বাংলাদেশের ব্যাটিংয়ের ধরনে পরিবর্তন আসেনি। উইকেট হারানোর পর নতুন ব্যাটসম্যান গিয়ে শট খেলেছেন আবার। একের পর এক ব্যাটসম্যান আউট হয়েছেন শট খেলতে গিয়েই। 
প্রথম দুই ম্যাচে এভাবে শট খেলেই সফল হয়েছেন ব্যাটসম্যানরা। এই ম্যাচে কাজে লাগেনি। ম্যাচ শেষে সাকিবও বললেন ব্যাটিং ব্যর্থতার কথা। তবে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে গিয়ে মাঝেমধ্যে এরকম বিপদ আসতে পারে, তাও মনে করিয়ে দিলেন তিনি। সাকিব বলেন, “আমরা ভালো ব্যাট করিনি। ক্রমাগত উইকেট হারিয়েছি। তবে আমরা যেভাবে আমাদের ক্রিকেট খেলতে চাই, তাতে এরকম হতে পারে। আমরা যদি এই অ্যাপ্রোচ নিয়ে এগিয়ে যাই, কখনও কখনও তা কাজে লাগবে না। আজকে সেই দিন, যেদিন কার্যকর হয়নি।” 
পাওয়ার প্লের ভেতরে ৪১ রানে ৪ উইকেট হারানোর পর একটু রক্ষণাত্মক ব্যাটিং বা দেখে খেলার কৌশল নেওয়া যেত কি না, এমন প্রশ্নে সাকিব বলেন, “আমাদের অ্যাপ্রোচ আমি বদলাতে চাই না। আমরা যদি খুব ভালো দল হয়ে উঠতে চাই, এভাবেই আমাদের খেলে যাওয়া উচিত এবং ঠিক এটাই আমরা করছি। কখনও এটা কাজে লাগবে, কখনও আমরা ব্যর্থ হবো। তবে এভাবেই হয় এটা।” 
শেষ ম্যাচে না পারলেও সিরিজ জয় নিয়ে সন্তুষ্ট সাকিব। সবশেষ সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর এই সিরিজেও দলকে একই তাড়নায় খেলতে দেখে অধিনায়ক খুশি। কৃতিত্ব দিলেন তিনি প্রতিপক্ষকেও। সাকিব বলেন, “সত্যি বলতে, আমরা অনেক ভালো খেলেছি। সবশেষ ইংল্যান্ড সিরিজের মতোই আমরা একই ধরন, একই মানসিকতা, একই ইনটেনসিটি নিয়ে খেলেছি এবং দুটি ম্যাচে খুব ভালো করেছি। শেষ ম্যাচে আমরা ভালো করতে পারিনি। দিনটি আমাদের ছিল না। আয়ারল্যান্ডকে কৃতিত্ব দেওয়া উচিত, তারা হাল ছাড়েনি এবং আজকের দিনটি ছিল তাদের।”

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status