ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

বিএনপি’র নতুন কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার
২৫ মার্চ ২০২৩, শনিবার

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সন্ধ্যায় রাজধানীর লেডিস্‌ ক্লাবে ওলামা মাশায়েখ ও এতিমদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলের পূর্বে এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আগামী ১লা এপ্রিল শনিবার সারা দেশের সকল মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। আগামী ৮ই এপ্রিল শনিবার সারা দেশের সকল মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে। এ ছাড়া বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে ৯ই এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ই এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ই এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ই এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগ, ১৩ই এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশের সকল ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র (১০ দফা, রাষ্ট্রকাঠামো মেরামত, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি) বিলি মানববন্ধন/অবস্থান কর্মসূচি পালিত হবে।  এ ছাড়া ২৮শে মার্চ থেকে ২০শে এপ্রিল পর্যন্ত সারা দেশের সকল জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সহিত মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীদের অংশগ্রহণ করবে। 
ইফতার মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়া প্রতি বছর ইফতার মাহফিলে অংশ নিতেন। আজকের এই দিনে আমরা তার অনুপস্থিতি উপলিব্ধ করছি। একইভাবে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যিনি আজকে আমাদের মাঝে উপস্থিত নেই। তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। ভারাক্রান্ত হৃদয় নিয়ে এই ইফতার মাহফিলে আমরা মিলিত হয়েছি। 
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, আজকে সারা দেশে মানুষ এমন একটা অবস্থায় দিনযাপন করছে যে, তাদের শ্বাসরুদ্ধ হয়ে আসছে।

বিজ্ঞাপন
আমরা আল্লাহ তায়ালার কাছে দোয়া চাই, যেন তিনি আমাদের সেই শক্তি দেন, তৌফিক দেন। যেন আমরা সংগ্রামের মধ্যদিয়ে জনগণকে সম্পৃক্ত করে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি, মানুষের অধিকারগুলো প্রতিষ্ঠা করতে পারি। এই ইফতারে তেজগাঁও রহমতে আলম ইসলামী মিশন এবং শান্তিনগর এতিমখানা ও মাদ্রাসার কয়েকশ’ শিশু শিক্ষার্থী অংশ নেন। ওলামা-মাশায়েখদের মধ্যে বাংলাদেশ ইসলামিক বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাওলানা সাইয়েদ কামাল উদ্দিন জাফরী, রেসিডেন্সিয়াল কলেজ মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দীন, ‘স্পেস অব ইসলাম’ এর প্রেসিডেন্ট মাওলানা রেজোয়ানূর রহমান খান ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন। এ ছাড়া বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয়তাবাদী উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ও সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার প্রমুখ নেতারা ছিলেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মোবাইল হ্যান্ডসেট/ ‘মেইড ইন বাংলাদেশ’ এখন সংকটে

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status