ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

সিলেটে সেমিনারে আমীর খসরু

বিএনপি রাষ্ট্র ক্ষমতায় যেতে পারলে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হবে

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২২ মার্চ ২০২৩, বুধবারmzamin

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাজনীতিতে পেশাজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পেশাজীবিদের মাধ্যমে রাজনীতিবীদদের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরি হয়। সুশাসন নিশ্চিত করার জন্য বিএনপি রাষ্ট্রক্ষমতায় যেতে পারলে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ প্রতিষ্ঠা করা হবে। উচ্চ কক্ষ ও নিম্ন কক্ষ থাকবে। গতকাল বিকালে সিলেট জেলা বিএনপির উদ্যোগে নগরীর দরগাহ গেটস্থ একটি হোটেলে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ শীর্ষক ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ ও খন্দকার আবদুল মুক্তাদির। সভার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

 বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ বলেন, মানুষের কথা বলার স্বাধীনতার জন্য গণতন্ত্র অপরিহার্য। নির্বাচন ব্যবস্থার উপর জনগণের কোনো আস্থা নেই। দেশের অথনীতি ধ্বংস হয়ে গেছে। বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির বলেন, স্বাধীনতার এত বছর পর দেশটাকে মেরামত করার প্রয়োজনীয়তা কেন হলো, এটি বুঝতে হবে।

বিজ্ঞাপন
সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামী লীগের বেপরোয়া লুটপাটের কারণে রাষ্ট্রের কাঠামো আজ ভেঙে পড়েছে। ফলে রাষ্ট্রকাঠামো মেরামত করা অপরিহার্য। সুতরাং দেশকে বাঁচতে, দেশের মানুষকে বাঁচতে ১০ দফা আন্দোলন কর্মসূচি বাস্তবায়ন করে দেশনায়ক তারেক রহমানের ঘোষিত রাষ্ট্রকাঠামো মেরামত করে দেশে সুশাসন বাস্তবায়ন করতে হবে। 

সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন আশুক, প্রফেসর ড. সাজেদুল করিম, মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সিলেট পেশাজীবী পরিষদের সভাপতি ডা. শামিমুর রহমান, শাবিপ্রবি’র শিক্ষক প্রফেসর ড. শাহ আতিকুল হক, প্রফেসর খালেকুর রহমান, সিকৃবির শিক্ষক প্রফেসর ড. মোজাম্মেল হক, সিলেট জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক এডভোকেট সাঈদ আহমদ। এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক এটিএম ফয়েজ, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী ও সৈয়দ মঈন উদ্দিন সুহেল প্রমুখ।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status