ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

সন্ত্রাসের মামলায় জামিন পেলেন ইমরান খান

মানবজমিন ডেস্ক

(১ বছর আগে) ২১ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৫:০৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:২৯ পূর্বাহ্ন

mzamin

সন্ত্রাসের অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘প্রোটেকটিভ’ জামিন অনুমোদন করেছে লাহোর হাইকোর্ট। তোষাখানা মামলার শুনানিতে ১৮ই মার্চ ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সের সামনে উপস্থিত হন ইমরান। এ সময় পুলিশের সঙ্গে তার দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের ওপর হামলা এবং আদালতের বাইরে অশান্ত পরিস্থিতি সৃষ্টির অভিযোগে ইমরান খান ও তার দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টে এবং গোলড়া পুলিশ স্টেশনে মামলা হয়। এ মামলায় আগামী ২৭শে মার্চ পর্যন্ত ইমরান খানকে জামিন দিয়েছে বিচারক শেহবাজ রিজভি এবং বিচারক ফারুক হায়দারের সমন্বয়ে গঠিত লাহোর হাইকোর্টের দুই সদস্যবিশিষ্ট বেঞ্চ। 

মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে লাহোর হাইকোর্টে উপস্থিত হন ইমরান খান। সেখানে উপস্থিত ডনের সাংবাদিক বলেছেন, সাবেক এই প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়ি কোর্টে প্রবেশ করে মসজিদ গেট দিয়ে। এ সময় তার সঙ্গে ছিলেন ফাওয়াদ চৌধুরী, দলীয় আইনজীবীরা এবং বেসরকারি নিরাপত্তা প্রহরীরা। এদিনও ইমরান আবার তার জীবন ঝুঁকিতে বলে দাবি করেন। বলেন, ক্ষমতাসীনরা তাকে হত্যা করতে চায়। শনিবার তোষাখানা মামলার শুনানিতে ইসলামাবাদ জুডিশিয়াল কমপ্লেক্সকে ফাঁদে পরিণত করেছিল।

বিজ্ঞাপন
উল্লেখ্য, গত বছর এক হত্যা চেষ্টা থেকে রেহাই পান পিটিআই প্রধান। এ জন্য তিনি সরকারের সিনিয়র কর্মকর্তা এবং সেনাবাহিনীকে দায়ী করেন।  

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status