ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

লক্ষ্মীপুরে বিএনপির ৫৫ নেতাকর্মীর জামিন মঞ্জুর

লক্ষ্মীপুর প্রতিনিধি

(১ বছর আগে) ২৯ জানুয়ারি ২০২৩, রবিবার, ২:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২৪ পূর্বাহ্ন

mzamin

নাশকতা ও আওয়ামী লীগ অফিস ভাংচুরের মামলায় লক্ষ্মীপুরে রামগতি ও কমলনগর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত। রোববার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মমিনুল হক এই জামিন দেন। এর আগে জামিন পাওয়ায় ৫৫ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত সবার জামিন মঞ্জুর করেন বলে জানিয়েছেন আসামিদের আইনজীবী হারনুর রশিদ ব্যাপারী।
তিনি জানান, আওয়ামী লীগ অফিস ভাংচুর ও নাশকতার মিথ্যা অভিযোগে বিএনপি নেতা শাহ মো. শিব্বির, মাহবুবুর রহমান, অপরুপ দাস, ইব্রাহিম হোসেন, মোরশেদ আলম, আবু ছায়েদ দোলনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মী ও অজ্ঞাত নামেসহ প্রায় তিনশ জনকে আসামি করে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। পরে হাইকোর্ট থেকে আগাম জামিন নেন নেতাকর্মীরা। আজকে ওই মামলায় নিন্ম আদালতে আত্মসমপর্ণ করেন ৫৫ নেতাকর্মী। পরে আদালতে সন্তুষ্ট হয়ে জামিন মঞ্জর করেন। এটি একটি সাজানো ও মিথ্যা মামলা ছিল। আসামিরা ন্যায় বিচার পাবেন বলে আশা করেন তিনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন বলেন, আসামিরা আওয়ামী লীগের অফিসে নাশকতা- হামলা ও ভাংচুর চালিয়েছে। এই মামলায় ৫৫ জন আদালতে আত্মসর্মণ করলে আদালত তাদের জামিন দিয়েছেন।

বিজ্ঞাপন
তবে এই জামিনের বিরুদ্ধে আপিল করা যায় কিনা, সে বিষয়ে চিন্তা ভাবনা চলছে।

জেলা বিএনপির সদস্য সচিব  সাহাবুদ্দিন সাবু আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের জানান, রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের কোন অফিসে হামলা বা ভাংচুর করা হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের অফিস ভাংচুর করে মিথ্যা গায়েবি মামলা দিয়েছেন। এসব মামলা ও হামলা করে আন্দোলন বন্ধ করা যাবেনা। লড়াই চলবে। অনতিবিলম্ভে উক্ত দুইটি মামলা প্রত্যাহার করার দাবী জানান তিনি।

উল্লেখ্য, গত ১১ ও ১২ ডিসেম্বর রাতে রামগতি ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাংচুর হামলার ঘটনা ঘটে। ওই দুইটি অফিস ভাংচুর ও নাশকতার অভিযোগ ওইদিন রামগতি ও কমলনগর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। দুইটি মামলায় ৫৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো অজ্ঞাত প্রায় তিনশজনকে আসামি করা হয়।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status