ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

তথ্য প্রযুক্তি

সিনেমাটোগ্রাফি ক্যামেরা নিয়ে আসছে ভিভো

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২২ মে ২০২২, রবিবার, ৫:০৭ অপরাহ্ন

এক্স সিরিজের নতুন স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে ভিভো। মডেলের নাম ভিভো এক্স৮০ ৫জি। সূত্রমতে, খুব শিগগিরই নতুন মডেলের এই স্মার্টফোনটি দেশের স্মার্টফোন বাজারে নিয়ে আসা হবে। এর আগে ভিভো’র এক্স৬০প্রো ও এক্স৭০প্রো স্মার্টফোনে পেশাদার ফটোগ্রাফির অভিজ্ঞতা পেয়েছেন ভিভো গ্রাহকরা। কনটেন্ট ক্রিয়েটরদের কাছে ব্যাপক প্রশংসিতও হয়েছে ডিভাইসগুলো। এই ধারাবাহিকতা বজায় রেখে এক্স৮০ ৫জি স্মার্টফোনটিতেও রাখা হয়েছে কার্ল জেইসের তৈরি ক্যামেরা লেন্স। এর ওপরে প্রথমবারের মতো থাকবে ভিভো ভি১+ চীপ প্রযুক্তি।  চীপটি তৈরি করতে ভিভো’র গবেষণা কর্মীদের আড়াই বছরেরও বেশি সময় ধরে কাজ করতে হয়েছে। এটি একটি পূর্ণাঙ্গ কাস্টমাইজড ইনটিগ্রেটেড সার্কিট চীপ যা দূর্দান্ত মানের ইমেজিং ও ভিডিওগ্রাফি নিশ্চিত করবে। সেইসাথে কার্ল জেইসের অপটিক্সও থাকছে এই স্মার্টফোনে।

বিজ্ঞাপন
থাকছে টি* কোটিং স্ট্যান্ডার্ড; যা ক্যামেরা লেন্সে আলোর ভারসাম্য বজায় রাখে। এছাড়া ফিচারটি আলোর প্রতিফলন কমাতে ও অনাকাক্সিক্ষত আলো নিয়ন্ত্রণে সহায়ক ভূমিকা পালন করবে। এর সাহায্যে সহজেই স্পষ্ট ও প্রকৃত রংকে ছবিতে ফুটিয়ে তোলা সম্ভব। 
স্মার্টফোনটির আরেকটি ফিচার হলো জেইস প্রফেশনাল ভিডিও ফিচারস। এতে রয়েছে জেইস সিনেম্যাটিক ভিডিও বোকেহ্ যা বড় পর্দায় দেখার মত প্রফেশনাল ভিডিও ধারণ করতে পারদর্শী। এটি জেইস লেন্সের ইফেক্টগুলোকে নিখুঁতভাবে ব্যবহার করে এবং ভিডিও ও ছবিতে ওভ্যাল ফ্লেয়ার তৈরি করে থাকে। জানা গেছে, টাইম ল্যাপস নামে আরো একটি মজার ফিচার থাকবে এই স্মার্টফোনে। টাইম ল্যাপস প্রযুক্তিতে ভিডিওতে ফ্রেম থাকে না, ফলে অনেক বড় ভিজ্যুয়াল পাওয়া যায়। একইসঙ্গে অনেক বড় পরিসরের হাইপার ল্যাপস মিলবে এই প্রযুক্তি ব্যবহার করে। ৩৬০ ডিগ্রি হরিজন লেভেলিং স্ট্যাবিলাইজেশন পেতে সহায়তা করে টাইম ল্যাপস প্রযুক্তি।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

তথ্য প্রযুক্তি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com