ঢাকা, ৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

তথ্য প্রযুক্তি

দেশের বাজারে উন্মোচিত হল ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৯ ফোরজি ও ডিজাইন কিং সি৩৫

অনলাইন ডেস্ক

(৬ মাস আগে) ২২ মে ২০২২, রবিবার, ৪:৪৩ অপরাহ্ন

mzamin

দেশের প্রথম ভার্চ্যুয়াল এবং ফিজিক্যাল মিক্সড মোডে প্রস্তুতকৃত মরুভূমির মধ্যে দারুণ এক লঞ্চিং ইভেন্টের মাধ্যমে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি এর নম্বর সিরিজ ও সি সিরিজের দু’টি ফোন উন্মোচন করেছে। বাংলাদেশে প্রথমবারের মতো রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটি’র মাধ্যমে নিয়ে আসা হয়েছে আইএসওএলসেল এইচএম৬ সেন্সর ভিত্তিক ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। ৮জিবি র্যাম ও ১২৮জিবি স্টোরেজের রিয়েলমি ৯ ডিভাইসটি সানবার্স্ট গোল্ড, স্টারগেজ হোয়াইট এবং মিটিওর ব্ল্যাক এ তিনটি দারুণ রঙে পাওয়া যাচ্ছে। এ ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ২৬,৯৯০ টাকা। অন্যদিকে, এন্ট্রি লেভেল সেগমেন্টের সবচেয়ে স্টাইলিশ এবং সুন্দর ডিজাইনের ফোন রিয়েলমি সি৩৫। ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের গ্লোয়িং গ্রিন ও গ্লোয়িং ব্ল্যাক এ দু’টি রঙে রিয়েলমি সি৩৫ বাজারে মাত্র ১৬,৯৯০ টাকায় পাওয়া যাবে।  

নিজ নিজ সিরিজের দু’টি ডিভাইসেই নানা ধরনের উদ্ভাবন নিয়ে আসা হয়েছে। এ চমৎকার ফোন দু’টিতে দারাজের ফ্ল্যাশ সেল চলাকালীন সময়ে থাকছে বিশেষ অফার। আগামী ২৩ মে দুপুর ২টায় ফ্ল্যাশসেল চলাকালীন সময়ে রিয়েলমি সি৩৫ ডিভাইসটি বিশেষ অফারের আওতায় মাত্র ১৫,৯৯০ টাকায় কেনা যাবে এবং ২৪ মে দুপুর ২টায় দারাজের ফ্ল্যাশসেল চলাকালীন সময়ে রিয়েলমি ৯ ডিভাইসটি ২৫,০৯০ টাকায় কেনা যাবে।  

সর্বাধুনিক এইচএম ৬ সেন্সর সহ রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটিতে ১০৮ মেগাপিক্সেল প্রোলাইট হাই-কোয়ালিটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ‘মিনিমাম’ লাইটে চমৎকার সব ছবি তুলতে পারবেন। ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ অসাধারণ সুপার অ্যামোলেড ডিসপ্লের এ ডিভাইসটিতে আছে ৬ ন্যানোমিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০- প্রসেসর; যা আগের জেনারেশনের তুলনায় আপডেটেড এবং পাওয়ার কনজাম্পশন অনেক কম তাই বিদ্যুৎ সাশ্রয়ী; পাশাপাশি এতে দেশের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন রয়েছে।

বিজ্ঞাপন
এ ডিভাইসটি ৭.৯৯ মিলিমিটার পাতলা ও ডিভাইসটির ওজন মাত্র ১৭৮ গ্রাম।

অন্যদিকে, নান্দনিক ডিজাইনের রিয়েলমি সি৩৫ ডিভাইসটি সবচেয়ে স্টাইলিশ এন্ট্রি-লেভেল স্মার্টফোন, যা রিয়েলমি ফ্যানদের ফোন ব্যবহারের ক্ষেত্রে সম্পূর্ণ নতুন মাত্রা যোগ করবে। রিয়েলমি সি৩৫ ফোনের ডিজাইনে উদ্ভাবন নিয়ে আসা হয়েছে এবং এন্ট্রি-লেভেল স্মার্টগুলোর মধ্যে এ ডিভাইসটিতে সেরা ডিজাইন ব্যবহার করা হয়েছে। এ দামের মধ্যে ক্রেতারা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ডিজাইনের ফোন কেনার সুযোগ পাবেন। ৮.১ মিমি আল্ট্রা স্লিম ডায়নামিক গ্লোয়িং ফোনটিতে ইউনিসক টি৬১৬ শক্তিশালী প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা এ সেগমেন্টের ফোনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী প্রসেসর। এই ফোনে আরও রয়েছে ৫০ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status