ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রজব ১৪৪৪ হিঃ

রাজনীতি

সরকার লোপাটের রাজত্ব কায়েম করেছে: মন্টু

স্টাফ রিপোর্টার

(৬ দিন আগে) ২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ১:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২০ পূর্বাহ্ন

mzamin

কর্তৃত্ববাদী সরকার লোপাটের রাজত্ব কায়েম করেছে বলে মন্তব্য করেছেন গণফোরাম একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

বুধবার রাজধানীতে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় এক বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।
'গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে গণতন্ত্র পুনরুদ্ধার করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে' এ সমাবেশের আয়োজন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

তিনি বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আজ গণতন্ত্র হরণ করে যারা নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দাবি করছে তারাই আসলে মুক্তিযুদ্ধ বিরোধী। বৈষম্যমুক্ত দেশ গড়াই ছিলো মুক্তিযোদ্ধাদের স্বপ্ন। কিন্তু হাজার হাজার কোটি টাকা লুটপাট করে লোপাটের রাজত্ব  কায়েম করছে এই কর্তৃত্ববাদী সরকার। 

মন্টু বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা দলীয় সরকারের অধীনে গত দুইটি নির্বাচনের মাধ্যমে ধ্বংস করে পরিবারতন্ত্র, স্বৈরতন্ত্র ও সন্ত্রাসতন্ত্র কায়েম করেছে। বিরোধী দলকে রাজপথে সভা সমাবেশ করতে না দেয়ার হুমকি দেওয়া হচ্ছে। এটা কিসের গণতন্ত্র! আমরা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুখী- সমৃদ্ধশালী একটি কল্যাণমুখী দেশ রেখে যেতে চাই, যার জন্য সুস্থ ধারার রাজনীতির কোন বিকল্প নেই।

‘সেই লক্ষ্যে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়- নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের রাজপথের গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। প্রয়োজনে গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে দল মত নির্বিশেষে বাংলাদেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ করে ৭১-এর মুক্তিযুদ্ধের মতো বিজয় ছিনিয়ে আনবো ইনশাআল্লাহ।’

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, আমাদের দাবি পরিষ্কার, আমরা জনগণের ভোটাধিকার ফেরত চাই। জনগণের ভোটাধিকার ফিরে পেতে একটাই উপায় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। এই দাবিতে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। জনদুর্ভোগ কমাতে অবিলম্বে গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে নইলে জনতা এর সমুচিত জবাব দিবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম প্রমুখ।

এছাড়া বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আবদুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান লিটন, নাজমা আক্তার, হারুন-অর রশিদ, বিলকিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল প্রমুখ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

সরকার লোপাট কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে । রাজত্ব কায়েম করে নি । যে কোন দল ক্ষমতায় গেলে একই অবস্থা থাকবে । কারণ বাঙালিদের দেশপ্রেম কম । পাশের দেশ ভারতে এত বেশি লুটপাট না হলেও বড় বড় লুটপাটের ঘটনা ঘটেছে । পশ্চিম বাংলায় বাঙালি শিক্ষা মন্ত্রী দুর্নীতির দায়ে জেলে । বাঙালির দেশপ্রেম কম - পশ্চিম বাঙলা বা বাংলাদেশ নির্বিশেষে । বাঙালির মাঝে সততার অভাব । ১৯৯৬ সালে দেশে আসার পথে ভারতের রাজস্থান বিমানবন্দরে আমার বেগ ভুল করে ফেলে রেখে বের হয়ে পড়েছিলাম । অনেক পরে খেয়াল হল । ফিরে গিয়ে দেখি যেখানে খাড়া করে রেখেছিলাম সেখানেই সে অবস্থায় আছে । আমার সব ডলার ছিল ঐ ব্যাগে । বাংলাদেশের বিমানবন্দরে হলে উধাও হয়ে যেত । এমনকি পশ্চিম বঙ্গে হলে ও হয়ত ব্যাগটি লাপাত্ত্বা হত ।

Kazi
২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ১:৪০ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status