ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রাজনীতি

লোকারণ্য গোলাপবাগ

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৯ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ৮:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৫৯ অপরাহ্ন

mzamin

রাজধানীর গোলাপবাগ মাঠে দলে দলে সমবেত হচ্ছেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকেরা। গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য পুলিশের অনুমতি পাওয়ার পরই সেখানে জড়ো হতে শুরু করে নেতাকর্মী ও সমর্থকরা। 
আগামীকাল সকাল ১১টায় এই মাঠেই সমাবেশ করবে বিএনপি। আজ বিকালে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে দলটির নেতা–কর্মীরা ওই মাঠে আসতে থাকেন। মাঠে নানা ধরনের স্লোগান দিচ্ছেন তারা। কর্মীদের উজ্জীবিত করতে স্লোগান দিতে দেখা গেছে, বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও নিপুণ রায় চৌধুরীকে।
ঢাকা ও বাইরে থেকে আসা নেতাকর্মীদের হাতে রাতযাপনের উপকরণ দেখা গেছে। তাদের বেশির ভাগকেই মোবাইল ফোনে সেখানকার পরিস্থিতি ফেইসবুকে ‘লাইভ’ করতে দেখা যায়। 
তবে মাঠটিতে যেমন আলো নেই, তেমনই বাথরুমের ব্যবস্থাও নেই। মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মী বললেন, মাঠের গ্যালারির কাজ শেষ হয়েছে, তবে বাথরুমের কাজ এখনও শেষ হয়নি। মাঠে কোনো আলোর ব্যবস্থাও নেই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবিউল্লাহ নবী সাংবাদিকদের বলেন, সমাবেশের স্থান নির্ধারণ হওয়ার এক ঘণ্টার মধ্যেই মাঠ প্রায় ভরে গেছে; কাল কী হবে, তার বলার অপেক্ষা রাখে না। শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকেই গোলাপবাগ মাঠে দলে দলে প্রবেশ করেন নেতাকর্মীরা।
এদিকে, নেতাকর্মীদের স্লোগানে গোলাপবাগ মাঠে সমাবেশের আমেজ বিরাজ করছে। এর আগে দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধিদল।

বিজ্ঞাপন
সেখানে গোলাপবাগে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয় পুলিশ।
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি বিভিন্ন বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচি করে। এরই ধারাবাহিকতায় শনিবার (১০ই ডিসেম্বর) ঢাকায় গণসমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলটি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চায়। তবে পুলিশ নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status