ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

বিনিয়োগ আকর্ষণে টোকিওতে ‘দি রাইজ অফ বেঙ্গল টাইগার’ শীর্ষক ‘বিএসইসি’ এবং ‘বিআইডিএ’র যৌথ আয়োজনে নৈশভোজ

রাহমান মনি, জাপান থেকে

(১ বছর আগে) ১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:৪৬ অপরাহ্ন

mzamin

বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে টোকিওতে ‘বেঙ্গল টাইগারের উত্থান, বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট’ শীর্ষক  ‘বিএসইসি’ এবং ‘বিআইডিএ’র যৌথ উদ্যোগে এক নৈশভোজের আয়োজন করা হয়। 
JETRO (Japan External Trade Organization)  উদ্যোগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) যৌথভাবে জাপানে বসবাসকারী অনাবাসী বাংলাদেশীদের (এনআরবি) জন্য একটি ‘বিনিয়োগ ফ্ল্যাশ  মোবাইল: নেটওয়ার্কিং ডিনার’ এর আয়োজন  করে। 
নৈশভোজ সভাটি মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী ব্যবসায়ী প্রতিনিধি দলের সম্মানে নির্ধারিত ছিল। অনিবার্য কারনে প্রধানমন্ত্রীর সফর স্থগিত হলে ব্যবসায়ী প্রতিনিধি দল না আসাতে ভার্চুয়াল সামিটে পরিণত হয়।
২৯শে নভেম্বর, টোকিওর হোটেল আনা (ANA) ইন্টারকন্টিনেন্টাল-এ আয়োজিত ‘নেটওয়ার্কিং ডিনার’-এ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।  বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং স্বশরীরে উপস্থিত ছিলেন জাপানস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ।

এছাড়াও বাংলাদেশে নিযুক্ত পরবর্তী জাপানী রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, বাংলাদেশ ও জাপানের বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রতিনিধি, বিনিয়োগকারী, সংবাদকর্মী এবং ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।
নৈশভোজের শুরুতেই বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও উন্নয়নের চিত্র, বিনিয়োগ ইত্যাদির উপর একটি প্রামাণ্য ভিডিও চিত্র পরিবেশিত হয়। এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াৎ-তুল-ইসলাম ।
আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ (পিএইচডি),  রাষ্ট্রদূত সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ। 
বক্তারা বাংলাদেশে খনিজ সম্পদ, জ্বালানি  ও গ্যাস, ভৌত কাঠামো, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, ঔষধ, ক্ষুদ্র ও মাঝারি ধরনের ইঞ্জিনিয়ারিং যন্ত্রাংশ, তথ্য ও প্রযুক্তি, সফটওয়্যার, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ইত্যাদি বিষয়ে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের জন্য উভয় দেশের ব্যবসায়ীদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

বিজ্ঞাপন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status