ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ রজব ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

দেশে বিশ্বমানের প্রসাধনী, স্কিনকেয়ার, হোমকেয়ার ও পারসোনাল কেয়ার উৎপাদনের নতুন দিগন্ত সূচনা

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ৮:১১ অপরাহ্ন

mzamin

বাংলাদেশে বিশ্বমানের প্রসাধনী, স্কিন কেয়ার, হোম কেয়ার ও পারসোনাল কেয়ার পণ্য উৎপাদনে বিআরআইসিএমের প্রয়োজনীয় সহযোগিতা গ্রহণ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত  হয়েছে। উৎপাদন পর্যায়ে বিআরআইসিএমের কাছ থেকে কেমিক্যাল, মেট্রোলজিক্যাল ট্রেসেবিলিটি, গবেষণা ও উন্নয়ন,  টেস্টিং, ক্যালিব্রেশন এবং প্রশিক্ষণ পরিষেবা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা গ্রহণ করবে রিমার্ক এইচ বি লিমিটেড।
সম্প্রতি (২৯শে নভেম্বর ২০২২) বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম) এবং রিমার্ক এইচবি লি. এর মধ্যে চুক্তিটি স¦াক্ষর করেন রিমার্ক এর পক্ষে নির্বাহী পরিচালক (কর্পোরেট অ্যাফেয়ার্স) শরীফ মোহাম্মাদ আলী ও বিআরআইসিএম পরিকল্পনা,  গবেষণা ও আন্তর্জাতিক বিষয়ক বিভাগীয় প্রধান ড. প্রণব কর্মকার।

এ সময় উপস্থিত ছিলেন বিআরআইসিএমের মহাপরিচালক ড. মালা খানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এই চুক্তির আওতায় রিমার্ক এইচ বি লিমিটেড বিআরআইসিএমের নিকট থেকে কেমিক্যাল মেট্রোলজিক্যাল ট্রেসেবিলিটি, গবেষণা ও উন্নয়ন, টেস্টিং, ক্যালিব্রেশন এবং প্রশিক্ষণ পরিষেবা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা গ্রহণ করবে।
এ চুক্তির মাধ্যমে ভবিষ্যতে প্রসাধনী, স্কিনকেয়ার, হোমকেয়ার ও পারসোনাল কেয়ারের উৎপাদনে উভয় প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা, বিভিন্ন পণ্যের পরীক্ষা-নিরীক্ষা, কনসালটেন্সি প্রভৃতি কার্যক্রম পরিচালনার সুযোগ সৃষ্টি হবে।

ইতিমধ্যে রিমার্কের উদ্যোগে মুন্সিগঞ্জে প্রায় একশ একর জমির উপর ফ্যাক্টরি স্থাপনের কাজ দ্রুত চলমান রয়েছে। অন্যদিকে, বাংলাদেশে প্রথমবারের মত স্কিনকেয়ার রিসার্চ ইনস্টিটিউট প্রতিষ্ঠার কাজও চুড়ান্ত পর্যায়ে রয়েছে। সর্বোপরি, কসমেটিকস ও স্কিনকেয়ার পণ্য উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার দক্ষিণ এশিয় হাব হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠাই এ উদ্যোগের মূল লক্ষ্য।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status