ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রাজনীতি

১০ই ডিসেম্বর ঢাকায় সমাবেশ হবেই হবে: আমীর খসরু

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৫ নভেম্বর ২০২২, শুক্রবার, ৫:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৩ পূর্বাহ্ন

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি বাংলাদেশে যে সমাবেশগুলো করেছে এগুলো সাংবিধানিক অধিকার। ঢাকা শহরে আগামী ১০ই ডিসেম্বর সমাবেশ হবেই হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে আমার সাংবিধানিক অধিকারকে সুরক্ষা দেয়া এবং তারা বিএনপি ও দেশের জনগণকে সুরক্ষা দেবে। ১০ই ডিসেম্বর সমাবেশে সরকার যেন তার পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে অন্যায়ভাবে কোনো বাধা না দেয়।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়া পরিষদের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আমীর খসরু বলেন, তারেক রহমান আগামী দিনের ভাবনার মূল ভিত্তি হলো তার বাবা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ এবং তার মা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আদর্শ ধারণ করে বাংলাদেশকে নতুন করে গঠন করা। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, করোনা পরিস্থিতি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্ব পরিস্থিতি যেমন উলট-পালট হয়ে গেছে, তেমনি করে রাজনীতিতেও পরিবর্তন ঘটিয়ে সকল পরিস্থিতি রাজনৈতিকভাবে মোকাবিলা করে দেশকে নতুন করে গঠন করার ভাবনা তারেক রহমানের মাথায় রয়েছে। তিনি ইতিমধ্যে জাতীয় সরকারের ঘোষণা দিয়েছেন, রাষ্ট্রের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। 

 তিনি বলেন, আওয়ামী লীগ দেশকে যে গর্তের মধ্যে ফেলে দিয়েছে, সেটাকে শুধু চেঞ্জ না, তারেক রহমান সেটাকে রূপান্তর করতে চান। এ সরকার শুধু বিএনপিকে দোষারোপ করে যে বিএনপি সরকারের বিরুদ্ধে বিদেশিদের কাছে তদবির করে, তাহলে বিদেশিরা তাদের কূটনৈতিক অফিস বানিয়ে কূটনীতিকদের বসিয়ে রেখেছে তাদের কোনো দায়িত্ব নাই? এদেশে কি হয়, সরকার কি করে- এগুলো কূটনীতিকরা যার যার দেশে সরকারকে জানানোটাই তাদের দায়িত্ব। এই জিনিসটা সরকারের মাথায় আছে বলে আমি মনে করি না।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের কোনো নেতার বক্তব্যের জবাব দিতে চাই না। কারণ জবাব দিতে হলে যে জায়গায় নেমে জবাব দিতে হবে সেই জায়গায় আমি নামতে পারবো না।

বিজ্ঞাপন
আমি শুধু একটি কথা বলতে চাই, বিএনপি একটি রাজনৈতিক দল। এই দলের জনগণের পক্ষে কাজ করা জনগণের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন করা এটি একটি রাজনৈতিক দলের জন্য সাংবিধানিক অধিকার রয়েছে। তাই সরকারকে এবং সরকারের পুলিশ বাহিনীকে হুঁশিয়ার দিয়ে বলতে চাই- আগামী ১০ই ডিসেম্বরের আন্দোলনে সরকার যেন তার এই পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে অন্যায়ভাবে কোনো বাধা না দেয়।

এ সময় জিয়া পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জিয়া পরিষদের অধ্যাপক ড. লুৎফর রহমান, ড. মো. এমতাজ হোসেন, আব্দুল্লাহিল মাসুদ, সাইফুর রহমান মিহির, অধ্যাপক ড. কামরুল আহসান, প্রকৌশলী রুহুল আলম, রবিউল ইসলাম, সহিদুল হক সহিদ, প্রকৌশলী শরিফুজ্জামান খান, নুরুন্নবী খান প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status