ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

দোহায় থাকার চেয়ে সংযুক্ত আরব আমিরাতের যাত্রীদের একইদিনে শাটল ফ্লাইটে ফেরত আসা কম ব্যয়বহুল

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২৫ নভেম্বর ২০২২, শুক্রবার, ৪:২৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪২ পূর্বাহ্ন

mzamin

ফিফা বিশ্বকাপের সময় কোন ম্যাচের জন্য কোথায় উড়তে হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি ? শেষ  মুহূর্ত পর্যন্ত সিদ্ধান্তটি ছেড়ে দেবেন না - কারণ দোহা যাওয়ার ফ্লাইট টিকিটের জন্য আপনাকে অনেক মূল্য দিতে হতে পারে ।  UAE-দোহা ট্রিপে বিমান ভাড়া ৫,০০০ দিরহাম এর ওপরে বেড়েছে এবং সেই ম্যাচের দিনের চাহিদার উপর নির্ভর করে তা আরও বাড়তে পারে। প্রকৃতপক্ষে শাটল ফ্লাইটের ভাড়া যেখানে প্রস্থানের ২৪ ঘণ্টার মধ্যে রিটার্ন বুক করা যায় তা দোহায় এক বা দুই দিন থাকার চেয়ে সস্তা।

UAE থেকে দোহা পর্যন্ত নিয়মিত ফিরতি ফ্লাইটের দাম UAE-এর সমস্ত গন্তব্য থেকে ২,৯০০ ডি  থেকে  ৫,০০০ ডি।  এটি তখন হয় যখন একজন যাত্রী ন্যূনতম দুইদিন বা তার বেশি সময় শহরে থাকার সিদ্ধান্ত নেন।

অন্যদিকে UAE ক্যারিয়ারে রিটার্ন ম্যাচ-ডে শাটল পরিষেবাগুলি ফ্লাইদুবাই, এয়ার এরাবিয়া এবং ইতিহাদ এর ফ্লাইটের মূল্য গড়ে ১,৫০০ থেকে ২,০০০ ডি। কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ম্যাচ-ডে শাটল ফ্লাইট UAE থেকে দোহা পর্যন্ত গড় ২,৫২৭ ডি ।

মনে রাখতে হবে যে, এই ফ্লাইটের বেশিরভাগই ফেরতযোগ্য নয় এবং শাটল ফ্লাইটের রিটার্ন টিকিট হিসাবে যোগ্যতা অর্জনের জন্য ফিরতি ফ্লাইট অবশ্যই ২৪ ঘণ্টার মধ্যে বুক করা উচিত।মুসাফির.কমের চিফ অপারেটিং অফিসার রাহেশ বাবু বলেছেন, ''ফ্লাইদুবাই একটি ম্যাচ-ডে শাটলের জন্য আনুমানিক ১,৫০০ দিরহাম চার্জ করে, যেখানে একজন ফ্লাইয়ারের ২৪ ঘন্টার মধ্যে ফিরে যাওয়ার সুবিধা রয়েছে।” 

যারা দোহায় ২-৩ দিন থাকতে ইচ্ছুক তাদের ২২০০ থেকে ৫,০০০ ডি এর মতো মূল্য  দিতে হবে। (ফ্লাইদুবাইতে দোহা যাওয়ার ম্যাচ-ডে শাটল ফ্লাইটের টিকিট শুধুমাত্র হায়া কার্ডধারীদের জন্য) ১ ডিসেম্বরের পর বিমান ভাড়া ১,৩০০ থেকে ১,৪০০ ডি পর্যন্ত কমে যায় এবং বছরের শেষের দিকে আবার বেড়ে যায়। রাহেশ বাবু জানান, বেশিরভাগ ফুটবল অনুরাগীদের জন্য দোহার হোটেলে থাকার চেয়ে একই দিনে ফিরে আসা বেশি অর্থবহ হবে। কারণ দোহার হোটেল রেট খুব বেশি ।

অন্যান্য GCC দেশ থেকে ফ্লাইট

GCC -তে শাটল অপারেশন পরিচালনাকারী এয়ারলাইনগুলি হলো ফ্লাইদুবাই, কুয়েত এয়ারওয়েজ, ওমান এয়ার এবং সৌদি এয়ারওয়েজ। সস্তা বিকল্প হিসাবে ম্যাচ-ডে শাটল ফ্লাইট বুক করা বেশি সুবিধাজনক । রিয়াদ থেকে দোহা পর্যন্ত ইকোনমি ক্লাসের বিমান ভাড়া ২৫ নভেম্বর পর্যন্ত ভ্রমণের জন্য গড় ২,৪৩০ ডি ।

বিজ্ঞাপন
একইদিনে একটি ম্যাচ-ডে শাটল ফ্লাইটের দাম ২,২৯০ ডি । ফিফা বিশ্বকাপের সময় কাতারে দিনের ভ্রমণের জন্য দুবাই হলো সবচেয়ে জনপ্রিয় গন্তব্য। ক্লিয়ারটিপের ফ্লাইট প্রধান অ্যানিক প্রিয় সিং বলেন, "কাতারের পরে ভ্রমণকারীদের কাছে সবচেয়ে জনপ্রিয় গন্তব্য স্থল দুবাই। এছাড়াও, এই দর্শকদের  বেশিরভাগই গেমগুলি দেখার জন্য দোহাতে ছোট দিনের ভ্রমণ করবে কারণ ম্যাচের সময়কালে সংযুক্ত আরব আমিরাত থেকে কাতারে বুকিং গত মাসের তুলনায় সাত গুণ বেড়েছে।"

সূত্র : gulfnews.com

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status