ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪৪ হিঃ

তথ্য প্রযুক্তি

স্মার্ট অভিজ্ঞতা দিতে সাতটি নতুন সুপার ডিভাইস নিয়ে এলো হুয়াওয়ে

স্টাফ রিপোর্টার

(৫ মাস আগে) ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ১২:৪৯ অপরাহ্ন

হুয়াওয়ে স্প্রিং ২০২২ স্মার্ট অফিস উন্মোচন অনুষ্ঠানে সাতটি নতুন পণ্য উন্মোচনের ঘোষণা দিয়েছে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ। পণ্যগুলো হচ্ছে: নতুন ফ্ল্যাগশিপ ল্যাপটপ, প্রতিষ্ঠানটির প্রথম অল-ইন-ওয়ান পিসি, নতুন টু-ইন-ওয়ান ল্যাপটপ, প্রথম ই-ইঙ্ক ট্যাবলেট, নতুন হারমোনিওএস ট্যাবলেট, প্রতিষ্ঠানটির প্রথম প্রিন্টার এবং একটি নতুন পোর্টেবল স্পিকার। বিশ্বজুড়ে ক্রেতাদের জন্য স্মার্ট অফিস এবং তাদের সামগ্রিক অভিজ্ঞতা উন্নত করতে প্রতিষ্ঠানটির বৃহৎ পরিকল্পনার অংশ হিসেবেই গতকাল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২-এ পণ্যগুলোর ঘোষণা দিয়েছে হুয়াওয়ে।

উন্মোচন অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড উ বিশ্বজুড়ে গ্রাহকদের উন্নত অভিজ্ঞতা ও উদ্ভাবনের সুবিধা প্রদানে প্রতিষ্ঠানটির ৫-১০ বছরব্যাপী এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) লাইফনির্ভর পরিকল্পনার ব্যাপারে নিজেদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। এ কৌশল পাঁচটি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে কোলাবোরেটিভ ডিভাইস উন্নয়নের লক্ষ্য কাজ করে। এ পাঁচটি ক্ষেত্র হচ্ছে: স্বাস্থ্য ও ফিটনেস, স্মার্ট হোম, সহজ ভ্রমণ, স্মার্ট অফিস এবং বিনোদন।

নতুন এ উন্মোচনের সাথে ব্যবহারকারীরা এখন হুয়াওয়ের শক্তিশালী ফিচারসমূহ হুয়াওয়ে পিসি ও স্মার্ট অফিসের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এখন ব্যবহারকারীরা পিসি স্মার্ট স্ক্রিনের সাথে কানেক্ট করে সুপার ডিভাইস তৈরি করে কার্যকরী ভিডিও সুবিধা উপভোগ করতে পারবেন। মাল্টি-টাস্কিং এর উদ্দেশ্যে দু’টি ডিভাইস কানেক্ট করার পর তারা এখন পিসি স্ক্রিনে ফোনের তিনটি পর্যন্ত উইন্ডো ওপেন করতে পারবেন।

 

পিসি ও মনিটরের মাধ্যমে সুপার ডিভাইস তৈরি করে তারা এখন নিজেদের কর্মক্ষমতা বৃদ্ধির সুযোগ পাবেন। অথবা তারা পিসি, ট্যাবলেট ও স্টাইলাসের মাধ্যমে সুপার ডিভাইস তৈরি করে তাদের সৃষ্টিশীলতার অবারিত সুযোগ উন্মোচন করতে পারবেন।     
এছাড়াও, প্রতিষ্ঠানটি হুয়াওয়ে মোবাইল অ্যাপ ইঞ্জিন উন্মোচন করেছে, যা পিসি ব্যবহারকারীদের অ্যাপগ্যালারির সমৃদ্ধ বিভিন্ন কনটেন্ট থেকে কনটেন্ট উপভোগের সুযোগ করে দিবে। পাশাপাশি, পিসি ইকোসিস্টেমের অভিজ্ঞতাও সমৃদ্ধ করবে।   

নতুন উন্মোচিত হুয়াওয়ে মেটবুক এক্স প্রো, মেটস্টেশন এক্স, মেটবুক ই, মেটপ্যাড পেপার ও মেটপ্যাড এসবগুলো ডিভাইসেই সুপার ডিভাইস ফিচার ব্যবহার করা যাবে। এছাড়াও, বিদ্যমান মডেল ব্যবহারকারীরা তাদের হুয়াওয়ে পিসি ম্যানেজারের সংস্করণ হালনাগাদ করে সুপার ডিভাইস ফিচার উপভোগ করতে পারবেন।

বিজ্ঞাপন
হুয়াওয়ে এর মোবাইল অ্যাপ ইঞ্জিন বেটা প্রোগ্রামের ব্যাপারে ঘোষণা দিয়েছে। এ বেটা প্রোগ্রাম শীঘ্রই উন্মোচন করা হবে এবং পিসি ম্যানেজার হালনাগাদ সংস্করণ আপগ্রেড করে এটা ব্যবহার করা যাবে।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

তথ্য প্রযুক্তি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status