ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

অনলাইন

দেশে এখন গণতন্ত্র ও কথা বলার অধিকার নেই: ফখরুল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে

(১ সপ্তাহ আগে) ১৪ মে ২০২২, শনিবার, ২:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২৪ অপরাহ্ন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন গণতন্ত্র ও কথা বলার অধিকার নেই। দেশে সব জায়গায় দুর্নীতি চলছে, শুধু দুর্নীতি নয় মেগা দুর্নীতি চলছে। আমরা দেশে গণতন্ত্র চাই, দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে চাই। আজ শনিবার দিনাজপুর জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা কথা বললে পুলিশি হয়রানির শিকার হই। দিনাজপুরেও অসংখ্য নেতা-কর্মী মাসের পর মাস জেল খাটছেন। আমি নিজেও বহুবার জেলে গিয়েছি। অসংখ্য মামলার আসামি হয়ে আছি। প্রতিদিন পত্রিকার পাতা খুললে দেখবেন হাজার হাজার কোটি টাকার দুর্নীতির খবর। তাদের কিছু হয় না। যত দোষ বিএনপির

বিজ্ঞাপন
আবার বলে, বিএনপি নাই। বিএনপি নাই তো সারাক্ষণ বিএনপির কথা বলেন কেন?’

আওয়ামী লীগ সরকার নির্বাচনী প্রতিশ্রুতি রাখতে পারেনি মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ভোটের সময় বলেছিল ১০ টাকা কেজি ধরে চাল দেবে। এখন চালের কেজি ৬০ টাকা। ভোজ্যে তেলের লিটার দুই'শ টাকা।
ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বলেছে, সেখানে টাকা ও আওয়ামী লীগের সিল ছাড়া চাকরি হয় না।

কাউন্সিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এবং সাংগঠনিক সম্পাদক আসাদুল হক হাবিব দুলুসহ অন্যরা বক্তব্য রাখেন।
এদিকে দিনাজপুরে  দীর্ঘ এক যুগ পর কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। এ কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদের বিপরীতে একজন মহিলা প্রার্থীসহ ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।  প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আশফাক আহমেদ জানিয়েছেন, দলীয় কার্যালয়ে দুপুর ১২টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। জেলা কাউন্সিলে মোট ভোটার ১ হাজার ৯১৯ জন।

দিনাজপুর জেলা বিএনপির সবশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ২০১০ সালের ২৬শে জানুয়ারি। পরে ২০১৬ সালের আগস্ট মাসে ওই কমিটি ভেঙে দিয়ে ১৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি দিয়েই এতদিন জেলা বিএনপির কার্যক্রম পরিচালনা করা হয়।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করার জন্য আন্দোলনের নেতৃত্ব প্রদান করবে এমন নেতা নির্বাচন করার আহ্বান জানিয়েছেন।
কাউন্সিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে   যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com