ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪৪ হিঃ

তথ্য প্রযুক্তি

আসছে ইনফিনিক্স ‘নোট ১২’

অনলাইন ডেস্ক

(৫ মাস আগে) ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ১২:৪৭ অপরাহ্ন

মোবাইল ব্র্যান্ড ‘ইনফিনিক্স’ বাজারে আনছে প্রিমিয়াম ক্যাটাগরির নোট সিরিজ এর স্মার্টফোন ‘নোট ১২’। এবার ‘ডিসপ্লে’কে গুরুত্ব দিয়ে এবং ‘অ্যামোলেড স্টানার’ স্লোগানে  আনা হচ্ছে নোট সিরিজের সর্বশেষ এই স্মার্টফোনটি। বিভিন্ন সূত্র জানিয়েছে, দেখতে বাহারি ‘নোট ১২’ ডিভাইসটি হতে পারে ৭.৯এমএম আল্ট্রা স্লিম ডিজাইনের। ইনফিনিক্সের নোট সিরিজের স্মার্টফোন এমনিতেই উচ্চ-সক্ষমতার জন্য গ্রাহক মহলে পরিচিত। ‘নোট ১২’ ডিভাইসটির অত্যাধুনিক সব ফিচার ব্যবহারকারীদের প্রত্যাশা মেটাতে সক্ষম হবে এমনটাই ধারণা সংশ্লিষ্টদের। ‘নোট ১২’ এর ইনফিনিটি ডিসপ্লে ব্যবহারকারীদের যেকোনো আলোতে বৃহদাকার পর্দায় ‘ক্রিস্টাল ক্লিয়ার’ দৃশ্য উপভোগের সুযোগ করে দেবে। পরিমিত বাজেটের মধ্যে ইনফিনিক্সের মতো একটি শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড এটির নির্দিষ্ট গ্রাহকদের জন্য কী করে পরিশীলিত ফিচারের এমন একটি হ্যান্ডসেট বাজারে নিয়ে আসছে তাই এখন দেখার বিষয়।

শক্তিশালী পারফরম্যান্সের জন্য ইনফিনিক্স ‘নোট ১২’ স্মার্টফোনে থাকছে ‘হেলিওজি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর’। সবধরনের মাল্টি টাস্কিং এ সক্ষম এই স্মার্টফোন ব্যবহারকারীদের ভিন্নমাত্রার নিরাপত্তা প্রদান করবে।

 

এছাড়া, প্রফেশনাল মোবাইল ফটোগ্রাফাররা ডিভাইসটিতে পাবেন  সর্বোচ্চ ১১জিবি (৬জিবি+৫জিবি) বর্ধিত র‌্যামের অবিশ্বাস্য স্টোরেজ সুবিধা।  ‘নোট ১২’ ডিভাইসে থাকছে উন্নতমানের ৫০০০এমএএইচ ইন্টেলিজেন্স ব্যাটারি এবং ৩৩ওয়াট সুপার চার্জ সুবিধা। এর ফলে হঠাৎ করে স্মার্টফোনের চার্জ কমে যাওয়া ও ব্যাটারির পারফরম্যান্স এর অবনমন ঘটবে না এবং ডিভাইসটি নির্বিঘ্নে সারাদিন ব্যবহার করা যাবে।

 

এছাড়া, স্মার্টফোনটি আন্তর্জাতিকভাবে কবে বাজারে আসছে তা নিয়েও রয়েছে নানা জল্পনা-কল্পনা। বর্তমান মোবাইল ব্যবহারকারীদের মধ্যে চীনা এই ব্র্যান্ডটিকে ঘিরে রয়েছে বাড়তি প্রত্যাশা।

বিজ্ঞাপন
বলা হচ্ছে, উদ্ভাবনী ‘নোট ১২’ ফোনটিতে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ট্রিপল ক্যামেরাও। ডিভাইসটি সর্বশেষ অ্যান্ড্রয়েড-১১ ওএস (অপারেটিং সিস্টেম) চালিত এবং অনবদ্য গড়ন ও পারফরম্যান্সের ‘নোট ১২’ বাজারে আসতে পারে ‘ফরেস্ট ব্ল্যাক’, ‘জুয়েল ব্লু’ এবং ‘সানসেট গোল্ডেন’ রঙে। সিগনেচার এই ডিভাইসটির দাম কত হতে পারে তা জানা যাবে শিগগিরই।

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

তথ্য প্রযুক্তি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status