ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রাজনীতি

বরিশালে বিএনপির সমাবেশ

বঙ্গবন্ধু উদ্যানে জনতার ঢল

নূরে আলম জিকু, বরিশাল থেকে

(২ মাস আগে) ৪ নভেম্বর ২০২২, শুক্রবার, ২:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২২ পূর্বাহ্ন

mzamin

জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বিধান পুনরুদ্ধারসহ দলের অন্যান্য দাবি আদায়ের লক্ষ্যে আগামীকাল বরিশালে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তবে শুক্রবার থেকে গণপরিবহন ধর্মঘট শুরু হওয়ায় আগেভাগেই সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়েছেন হাজার হাজার নেতা-কর্মী। বিএনপির এই সমাবেশে অংশ নিয়েছেন সাধারণ মানুষও। 

ভোলা, চরফ্যাশন, মনপুরা, পটুয়াখালী, বরগুনা, কুয়াকাটাসহ বিভিন্ন জায়গা থেকে আসা এসব মানুষের অভিযোগ-সরকার শুধু পরিবহন ধর্মঘট দেয়নি, আওয়ামী লীগের লোকজন দিয়ে সমাবেশে আসা মানুষদেরকে পথে পথে বাঁধা দিয়েছে ও হামলা করছেন। এতে ভোলা জেলার কয়েক শতাধিক সাধারন মানুষ আহত হয়েছে। 

এদিকে শুক্রবার সকাল থেকে কার্যত বিচ্ছিন্ন বরিশাল। বাস, লঞ্চ, স্পিডবোট, মাইক্রোবাস সবই বন্ধ। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিভাগের বিভিন্ন জেলায় অসুস্থ রোগীরা উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত রয়েছেন। তবে সকাল থেকে বিভিন্ন জেলা থেকে মানুষ পায়ে হেঁটে, ছোট ছোট নৌকা, বাইসাইকেলসহ বিভিন্ন বাহনে পথ ভেঙ্গে সমাবেশস্থলে আসেন। বেলা বাড়ারে সঙ্গে সঙ্গে ভরে যায় পুরো বঙ্গবন্ধু উদ্যান। মাঠের মধ্যে নেতা-কর্মীরা মিছিল-মিটিং করেন।

বিজ্ঞাপন
দুপুরে তীব্র রৌদে সামিয়ানা টানিয়ে তার নিচে অবস্থান করেন। দুপুরের পর মিছিলে মিছিলে জনতার ঢল নামে সমাবেশস্থলে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠের চারপাশ দিয়ে প্রবেশ করেন নেতা-কর্মীরা। ওদিকে এখনো চলছে মঞ্চ প্রস্তুতকরনের কাজ। রাত ১০টার মধ্যে মঞ্চের কাজ শেষ করার কথা রয়েছে বলে জানিয়েছেন দায়িত্বে থাকা নেতা-কর্মীরা। 

ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন অদুদ বলেন, সমাবেশ সফল করতে আগেই নেতা-কর্মীদের নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছি। আরো নেতা-কর্মীরা পথে আছেন। তাদেরকে বাঁধা দেয়া হচ্ছে। নৌকায় উঠতে দিচ্ছে না। নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে, যাতে কেউ সমাবেশে না আসে। তবে আমাদের নেতারা কোন বাধাকেই পরোয়া করে না। যে যেভাবে পারছেন বরিশালে আসছেন। 

বরগুনা থেকে আসা বিএনপি নেতা টিটু বলেন, বিএনপির সমাবেশ বানচাল করতে গণপরিবহন ধর্মঘট দিয়েছে সরকার। তবে সরকারের কোন বাঁধায় কাজে আসছে না। মানুষ সমাবেশে ছুটে আসছে। ইতোমধ্যে সাধারণ মানুষের ঢল নামছে।  সড়কপথে মোটরসাইকেল ও ইজিবাইক নিয়ে, কেউ হেঁটে, কেউ নৌকায় করে চিড়া, মুড়ি নিয়ে সামাবেশস্থলে পৌঁছেছেন। আরো আসবে।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status