ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রকমারি

ল্যাপটপ চুরির পর ক্ষমা চেয়ে চোরের ইমেইল

মানবজমিন ডেস্ক

(৩ মাস আগে) ৩১ অক্টোবর ২০২২, সোমবার, ১১:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৬ পূর্বাহ্ন

mzamin

চুরির পর ক্ষমা চেয়ে ইমেইল পাঠাল চোর! অদ্ভুত এই ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াতে। এক ব্যক্তির ল্যাপটপ চুরির পর তাকে ইমেইল পাঠিয়ে ক্ষমা চেয়েছে চোর। এমনকি, গুরুত্বপূর্ণ কোনো ফাইল যদি ল্যাপটপে থাকে তাও ফেরত দেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি। গড গুলুভা নামক এক টুইটার একাউন্ট থেকে এই ঘটনা শেয়ার করা হয়।

এনডিটিভি জানিয়েছে, শেয়ারের পরই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায় টুইটটি। পুরো বিষয়টিতে রসিকতা খুঁজে পেয়েছেন নেটিজেনরা। চুরির ঘটনায় চোরের ওপর রাগ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু এক্ষেত্রে দেখা যায় অপরাধ করলেও এই চোরকে নিয়ে সামাজিক মাধ্যমে রসিকতা শুরু হয়েছে। ইমেইলে ওই চোর লিখেছে, আমার এখন টাকার খুব দরকার ছিল। তাই বাধ্য হয়ে ল্যাপটপ চুরি করেছি। 

চোর আরও লিখেছে, আমি দেখেছি যে আপনি একটি গবেষণা নিয়ে কাজ করছেন। আমি সেই ফাইলটি পাঠিয়ে দিয়েছি।

বিজ্ঞাপন
যদি আপনার আর কিছু প্রয়োজন হয় আমাকে সোমবারের মধ্যে জানাবেন। আমি একজন ক্রেতা পেয়ে গেছি। তাকে ল্যাপটপ বুঝিয়ে দেয়ার আগে আপনাকে সব ফাইল পাঠাতে পারবো। 

চোরের ওই ইমেইল সামাজিক মাধ্যমে পোস্ট করা ব্যক্তি চোরের ইমেইলের স্ক্রিনশট প্রকাশ করে ক্যাপশনে লিখেছেন, এই লোক গতকাল আমার ল্যাপটপ চুরি করেছে আর এখন এসব বলে ইমেইল করেছে। আমার এখন মিশ্র অনুভূতি হচ্ছে। তবে চোরের এই বার্তার পর রাগ তো দূরের কথা বরং সামাজিক মাধ্যমে অনেকেই চোরের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। আবার অনেকেই মজার মজার সব মন্তব্য করেছেন। অনেকেই ওই লোককে সান্ত্বনা দিয়ে বলেছেন, কমপক্ষে চোর তো নিজের পরিস্থিতির কথা জানিয়েছেন। একজন লিখেছেন, এমন ভালো চোর আমি এর আগে কখনও দেখিনি।
কেউ কেউ ল্যাপটপের মালিককে বুদ্ধি দিয়েছেন যাতে চোরের কাছ থেকে তিনিই ল্যাপটপটি আবার কিনে নেন। আবার অনেকেই চোরকে একটি চাকরি জোগার করে দেয়ার আবেদন জানিয়েছেন।

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status