ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

টুইটার কেনার পরিকল্পনা স্থগিত করলেন ইলন মাস্ক

মানবজমিন ডেস্ক

(৩ দিন আগে) ১৩ মে ২০২২, শুক্রবার, ৬:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৫০ পূর্বাহ্ন

মার্কিন ধনকুবের ইলন মাস্কের টুইটার কেনা নিয়ে বিশ্বজুড়ে নানা আলোচনা চলছে। এরইমধ্যে টুইটার কেনার পরিকল্পনা স্থগিত করার কথা জানালেন মাস্ক। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, টুইটারে প্রচুর ভুয়া ও স্প্যাম একাউন্ট রয়েছে। এই সংখ্যা যদি ৫ শতাংশের বেশি হয় তাহলে টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসবেন তিনি। বর্তমানে তিনি এ ধরনের একাউন্টের সংখ্যা জানার চেষ্টা করছেন। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে জানানো হয়, ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন মাস্ক। তবে তিনি এখন আর আগের মতো টুইটার কেনার বিষয়ে আগ্রহী নন। টুইটার কিনতে যে অর্থ প্রয়োজন সে জন্য তাকে বিভিন্ন ব্যাংকের কাছ থেকে ঋণ নিতে হচ্ছে। এখন তিনি ফেক ও স্প্যাম একাউন্ট নিয়ে অভিযোগ তুলছেন। তার এই কথা জানানোর পর এক ধাক্কায় শেয়ার বাজারেটুইটারের দাম ২৫% পড়ে গেছে

বিজ্ঞাপন
যদিও কদিন আগেই টুইটার জানিয়েছিল যে, চলতি বছরের প্রথম তিন মাসে ফেক অ্যাকাউন্টের সংখ্যা মোট ইউজারের শতকরা পাঁচ ভাগেরও কম। তবে সে বিষয়ে নিশ্চিত হতে চাচ্ছেন মাস্ক। 
শেষ পর্যন্ত যদি মাস্ক টুইটার না কিনেন তাহলেও তাকে অন্তত এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে টুইটারকে। যদিও প্রযুক্তি বিশেষজ্ঞ ডান আইভেজ বলছেন, মাস্ক মূলত নতুন খেলা খেলতে চাচ্ছেন। খুব সম্ভবত এই চুক্তি বাতিলের ভয় দেখিয়ে দর কষাকষি করতে চাইছেন তিনি। ৪৪ বিলিয়ন ডলার খরচকে তিনি হয়ত বাড়াবাড়ি ভাবছেন। আর এ চুক্তি থেকে বেড়িয়ে আসলে তাকে এক বিলিয়ন ডলার হারাতে হবে। ভবিষ্যতে টুইটারের মালিকানা নিয়ে কী হতে চলেছে তার কোনো নির্দিষ্ট উত্তর এখন আর নেই।
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com