ঢাকা, ২৭ মে ২০২২, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

রকমারি

মাঝ আকাশে দড়ির ওপর দিব্যি হেঁটে বেড়ালেন এক ব্যক্তি

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ১০:৫৩ পূর্বাহ্ন

সাধারণত গ্যাস বেলুনের নিচে বাঁধা ঝুড়িতে উড়ে বেড়ানো পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের বিষয়। কিন্তু কখনও ভেবে দেখেছেন, মেঘের কোলে এই গ্যাস বেলুনের সঙ্গে বাঁধা দড়ির উপর দিয়ে হেঁটে অন্য আরেকটি বেলুনে যাচ্ছেন? সেই অসাধ্য সাধন করলেন ব্রাজিলের এক ব্যক্তি। দুটি গ্যাস বেলুনের মাঝে একটি দড়ি বাঁধা। গ্যাস বেলুন দু’টি ১ হাজার ৯০১ মিটার বা ৬৩২৬ ফিট উচ্চতা অবধি পৌঁছে থেমে যায় । দড়িটি ২৫ সেন্টিমিটার মোটা। গ্যাস বেলুন দুটির মধ্যে দূরত্ব ছিল প্রায় ৫৯ ফিট বা ১৮ মিটার। মহাকাশে খালি পায়ে সেই দড়ির উপর দিয়ে হেঁটে গিনেস বিশ্ব রেকর্ডে নাম তুললেন ব্রাজিলের বছর ৩৪ এর যুবক রাফেল জুগনো ব্রিডি । রাফালের এই স্টান্ট করার ভিডিও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দ্বারা শেয়ার করা হয়েছিল এবং অনলাইনে তা ভাইরাল হয়েছে।

 

ভাইরাল ভিডিওতে, রাফালকে ১৮ মিটার বা ৫৯ ফুট দূরত্বের দুটি গ্যাস বেলুনের মধ্যে বাঁধা একটি ২৫ সেন্টিমিটার লম্বা স্ল্যাকলাইনে খালি পায়ে হাঁটতে দেখা গেছে ।ব্রাজিলের সান্তা ক্যাটারিনায় প্রাইয়া গ্র্যান্ডের উপরে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের নাম তোলার জন্য অনেকেই অনেক কিছু করেন। কিন্তু এমন কাজ বোধহয় এটাই প্রথম।

বিজ্ঞাপন
গিনেজ কর্তপক্ষও স্মরণ করতে পারছে না এক আগে এতবড় ঝুঁকি কেউ নিয়েছেন কিনা।গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, ব্রিডি বুর্জ খলিফার দ্বিগুণ উচ্চতায় পৌঁছে প্রায় মেঘের মধ্য দিয়ে স্ল্যাকলাইন অতিক্রম করেছিলেন।গিনেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, রাফাল হলেন সর্বোচ্চ হাইলাইন পুরুষ। যিনি কোনও কিছু না ধরে মহাকাশে হেঁটেছেন। ইন্টারনেটে পোস্ট করার পরে, ভিডিওটি ইতিমধ্যেই প্রায় ৯ লাখ ভিউ সংগ্রহ করেছে। নেটিজেনরা রাফালের প্রতিভা দেখে রীতিমত বিস্মিত হয়ে যান। কেউ কেউ লেখেন 'এই হাড়হিম করা ভিডিও দেখে আমার পা কেঁপে যাচ্ছিল'। অন্য একজন আবার "হ্যাটস অফ" জানিয়েছেন রাফালকে। আকাশে অতখানি উচ্চতায় পৌঁছে নিজেকে বেশ স্বাধীন মনে হচ্ছিল বলে জানিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বিজয়ী রাফেল জুগনো ব্রিডি।

সূত্র : www.catchnews.com

রকমারি থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com