ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

প্রধানমন্ত্রীর অডিও ফাঁস, স্বাগত জানালেন ইমরান খান

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৬:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার ঘনিষ্ঠদের অডিও ফাঁসকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খান। তিনি আশা করছেন তার সরকারের বিরুদ্ধে যেভাবে বিদেশি ষড়যন্ত্র হয়েছিল, তাও এখন জনগণের সামনে ফাঁস করা উচিত। সর্বশেষ যে অডিও ফাঁস হয়েছে তার জন্য প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং তার সঙ্গীদের দায়ী করেছেন ইমরান খান। তিনি বলেছেন, অডিও ফাঁস করে ভাল কাজ করেছে। আমি বলতে চাই ‘সাইফার’ও ফাঁস হওয়া উচিত এবং সবার জানা উচিত কত বড় বিদেশি ষড়যন্ত্র করা হয়েছিল। অডিও সম্পর্কে ইমরান খান বলেন, এখনও আমি এটা বাজিয়ে শুনিনি। যখন ‘সাইফারও’ ফাঁস হবে তখন আমরা শুনবো। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। 

এখানে উল্লেখ্য সাইফার শব্দটি ব্যবহার করা হয় বড় কোনো ষড়যন্ত্র অর্থে। ইমরান খান কথিত ইউএস সাইফার প্রসঙ্গে বক্তব্য দিতে গিয়ে বার বার যুক্তরাষ্ট্রের দিকে আঙ্গুল তুলেছেন। বলেছেন, তাদের এই ষড়যন্ত্র পাকিস্তানের জন্য হুমকি।

বিজ্ঞাপন
অডিও ফাঁস নিয়ে এর পক্ষে কথা বলেছেন পিটিআই নেতারা। দ্রুততার সঙ্গে প্রথমেই এ বিষয়ে প্রতিক্রিয়া দেন সাবেক তথ্যমন্ত্রী ও পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী। অডিও ফাঁস হওয়ার কয়েক মিনিটের মধ্যে তিনি টুইটারে লিখেছেন, নতুন এই অডিও ফাঁস এটাই নিশ্চিত করে যে, তখনকার প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে মার্কিন ক্যাবল গোপন করা হয়েছিল। 

পরে মিডিয়ার কাছে ফাওয়াদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী হাউজ থেকে অডিও ফাঁসের ঘটনা এটাই প্রথম। এ বিষয়টি নোটিশ হিসেবে অবশ্যই নিয়ে তদন্তের নির্দেশ দেয়া উচিত সুপ্রিম কোর্টের। রাজনীতিকরা বলছেন, তদন্ত শেষ হলেই কথিত ফাঁস হওয়া অডিওর সত্যতার বিষয় প্রকাশ করা হবে। তিনি আরও বলেন, যেহেতু যেকোনো হ্যাকার হ্যাক করতে পারে, তাই সাইবার নিরাপত্তা নিশ্চিত করার কোনো সমাধান নেই। তিনি আরও বলেন, তার সন্দেহ হয় এই হ্যাকিংয়ের নেপথ্যে থাকতে পারে ভারতীয় হ্যাকাররা। পিটিআইয়ের আরেক নেতা আলি জিয়াদি বলেন, প্রধানমন্ত্রী হাউজের ভিতরে রেকর্ড করা একটি ভয়েস নোট ওই অফিসের বাইরে নিয়ে যাওয়ার সুযোগ করে দেয়ার মাধ্যমে আবারও নিয়ম লঙ্ঘন করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। বিদেশি অর্থায়নে শাসকগোষ্ঠীর পরিবর্তনের বিষয়ে তিনি সুপ্রিম কোর্টকে তদন্তের অনুরোধ করেন।

পাঠকের মতামত

গদিতে বসেই জামাতার জন্য বিদ্যুত কেন্দ্র করে দিয়ে দুর্নীতির প্রথম সূত্রপাত নয় । দুর্নীতির জন্য তার বড় ভাই নওয়াজ শরীফ সাজা প্রাপ্ত পলাতক আসামি । তিনি আর কতটুকু চরিত্রবান হবেন । শরীফ পরিবারের রক্ত দুর্নীতির আকর ।

Kazi
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১২:৪৫ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

আনোয়ার-মুহিদ্দিন ব্যর্থ/ প্রধানমন্ত্রী নিয়োগ দেবেন রাজা

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status