ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

অর্ডার দিয়েছিলেন ল্যাপটপ, ডেলিভারি পেলেন ডিটারজেন্ট!

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ২:১৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২০ পূর্বাহ্ন

নিজের বাবার জন্য অনলাইন ই কমার্স সাইট থেকে অর্ডার করেছিলেন একটি ল্যাপটপ। কিন্তু ডেলিভারির দিন প্যাকেট খুলে চক্ষু চড়কগাছ হওয়ার অবস্থা যশস্বী শর্মার। কারণ, ল্যাপটপের পরিবর্তে তাকে পাঠানো হয়েছে ডিটারজেন্ট পাউডার! ঘটনা ভারতের আহমেদাবাদের। 

এনডিটিভির খবরে জানানো হয়েছে, ই কমার্স সাইট ফ্লিপকার্টে ঘটেছে এমন প্রতারণার ঘটনাটি। ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের শিক্ষার্থী যশস্বী সঙ্গে সঙ্গে তাদের কাছে প্রতারিত হওয়ার বিষয়টি রিপোর্ট করেন। কিন্তু ফ্লিপকার্টের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ওই ডিটারজেন্ট পাউডারের পরিবর্তে কোনও ভাবেই ল্যাপটপ দেয়া সম্ভব নয়। এরপরই সামাজিক মাধ্যমে বিষয়টি প্রকাশ করেন যশস্বী। 

লিংকডইনে এক পোস্টে তিনি লিখেছেন, বাবার জন্য ফ্লিপকার্টে ল্যাপটপের অর্ডার দিয়েছিলাম। পরিবর্তে মিলল বাক্স ভর্তি ডিটারজেন্ট পাউডার। সঙ্গে সঙ্গেই ই কমার্স সংস্থার কাস্টমার কেয়ারে যোগাযোগ করেছিলাম। কিন্তু সেখান থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ওই ডিটারজেন্ট পাউডার ফেরত নেয়া হবে না। কেননা, ওপেন বক্স নীতি অনুযায়ী, জিনিস বুঝে নেয়ার পরেই ডেলিভারি বয়কে ওয়ান টাইম পাসওয়ার্ড জানানো হয়েছিল।

বিজ্ঞাপন
আমার কাছে সিসিটিভি ফুটেজ রয়েছে। ওই ফুটেজেই স্পষ্ট ফ্লিপকার্টের ডেলিভারী বয়ের সামনে বক্স খোলা হয়নি।

সংস্থার পক্ষ থেকে ওপেন বক্স নীতির কথা বলে দায় এড়ানোর যে চেষ্টা চলেছে সে বিষয়ে আইআইএম আমদাবাদের পড়ুয়া লিখেছেন, ওপেন বক্স ডেলিভারীর বিষয়টি বাবা জানতেন না। অন্যান্য পণ্য যে ভাবে গ্রহণ করেন, এবারেও সেইভাবে পণ্য নিয়েছিলেন এবং ডেলিভারী বয়কে ওটিপি দিয়েছিলেন। বাবা ওপেন বক্স নীতির কথা নাই জানতে পারেন, যিনি ডেলিভারী দিতে এসেছিলেন, তিনি কেন বিষয়টি বাবাকে জানালেন না?

নতুন এক পোস্টে যশস্বী শর্মা জানিয়েছেন, তার এক আত্মীয় এরইমধ্যে পুলিশের কাছে সব ধরণের প্রমাণ নিয়ে মামলা দায়ের করেছেন। এরপর ফ্লিপকার্ট থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয় এবং তারা অর্থ ফেরত দিতে সম্মত হয়েছে। তবে এখনও সেই অর্থ তিনি পাননি বলে জানিয়েছেন ওই পোস্টে।
 

পাঠকের মতামত

এগুলো কেবল বাংলাদেশ এবং ইন্ডিয়াতেই সম্ভব

Jamil Ahmed
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১২:৪২ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

আনোয়ার-মুহিদ্দিন ব্যর্থ/ প্রধানমন্ত্রী নিয়োগ দেবেন রাজা

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status