ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

কুমিল্লায় পিবিআই কার্যালয়ে চুরি আটক ৪ জন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

কুমিল্লা নগরীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই কার্যালয়ের দরজা ভেঙে পিস্তল-গুলিসহ বিভিন্ন মালামাল চুরি হয়েছে। এর কয়েক ঘণ্টার মধ্যেই সব মালামালসহ চারজনকে আটক করা হয় বলে পিবিআই জানিয়েছে। গত  রোরবার গভীর রাতে নগরীর হাউজিং এস্টেট এলাকায় সংস্থার কার্যালয়ের নিচতলায় এই চুরির ঘটনা ঘটে বলে কুমিল্লার পিবিআই পরিদর্শক তৌহিদুল ইসলাম জানান। চুরির মালামালের মধ্যে অস্ত্র-গুলি ছাড়াও রয়েছে অজ্ঞাত পরিচয় ব্যক্তির মরদেহের পরিচয় শনাক্তকরণে ব্যবহৃত আধুনিক দুটি ‘ফিঙ্গার প্রিন্ট’ (আঙুলের ছাপ নেওয়ার যন্ত্র) মেশিন, ল্যাপটপ, মোবাইল ফোন। পিবিআই জানায়, এ ঘটনায় জড়িত সন্দেহে গত সোমবার দুপুরে পিবিআই সদস্যরা চার জনকে আটক করেছে। তাদের কাছ থেকে খোয়া যাওয়া সকল মালামাল উদ্ধার করা হয়েছে। সংবাদ সম্মেলনের করে এ ঘটনার বিস্তারিত জানানো হবে বলে জানান তৌহিদুল ইসলাম। পিবিআই কর্মকর্তারা জানান, গত রবিবার গভীর রাতে কার্যালয়ের দক্ষিণ-পশ্চিম পাশের একটি দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে চোরের দল। কার্যালয়ের ওই দিকের কক্ষগুলোতে এসআই ও এএসআইরা বসতেন। ভেতরে প্রবেশের পর চোরের দর একটি পিস্তল, ২০ রাউন্ড গুলি,  দু’টি ফিঙ্গার প্রিন্ট (আঙুলের ছাপ নেওয়ার যন্ত্র) মেশিন, ৫টি ল্যাপটপ ও ১৫টি মোবাইলফোন চুরি করে।

বিজ্ঞাপন
সোমবার সকালে বিষয়টি টের পেয়ে চোরদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন পিবিআইয়ের কর্মকর্তারা। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুপুরের মধ্যেই এ ঘটনায় জড়িত অভিযোগে চারজনকে আটক করেন তারা। পিবিআইয়ের পরিদর্শক তৌহিদুল ইসলাম বলেন, ‘চুরির ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই সকল মালামালসহ চারজনকে আটককরা হয়েছে।’ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি চক্রটিতে আরও কেউ জড়িত আছে কি-না তাওখতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।

পাঠকের মতামত

This news report does not provide any details of the culprits. And then there are the big questions - how could the culprits steal those goods from the police bureau in the first place? Do the police personnel sleep all the times? This incident definitely shows the quality of policing in Bangladesh.

Nam Nai
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:৪৮ পূর্বাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status