ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

প্রাণ বাঁচাতে আত্মগোপনে থেকে ফেসবুকে পোস্ট চেয়ারম্যান প্রার্থীর

কুষ্টিয়া প্রতিনিধি
২৪ এপ্রিল ২০২৪, বুধবার
mzamin

মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান প্রার্থী আবু আহাদ আল মামুন। এ বিষয়ে যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট দিয়ে হুমকি পাওয়ার পর থেকে ভয়ে আত্মগোপনে থাকার কথা জানান। তবে তিনি নির্বাচনে প্রার্থী হিসেবে মাঠে থাকবেন জানিয়ে দোয়া চেয়েছেন। 
আল মামুন তার ফেসবুক পোস্টে লেখেন, ‘প্রিয় কুষ্টিয়া সদর উপজেলাবাসী, আমি ও আমার পরিবার শঙ্কার মধ্যে আছি। ঝাউদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী, মজিদ মেম্বার, জেলা পরিষদ সদস্য জহুরুল আমাকে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থিতা প্রত্যাহার করার জন্য হুমকি দিচ্ছে ও আমার ঢাকার বাসাসহ বিভিন্ন জায়গায় আমাকে খুঁজে বেড়াচ্ছে। জেলা পরিষদের সদস্য জহুরুল আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিতে বলেছে তা নাহলে আমি ও আমার পরিবারের বড় ধরনের ক্ষতি করে দিবে। জেলা পরিষদ সদস্য জহুরুলের ফোন থেকে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা আমাকে প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার জন্য বলেছে। আমি এখন তাদের ভয়ে আত্মগোপনে আছি। আমি উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে আছি এবং থাকবো। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

এর আগে ১৫ই এপ্রিল চয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দ্দার ও বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন।

বিজ্ঞাপন
এদের মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দ্দার আগেই তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আতাউর রহমান আতা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুবউল আলম হানিফের চাচাতো ভাই। তিনি ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য কেউ চাপ প্রয়োগ করেছে কিনা জানতে চাইলে জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ার্দ্দার জানান, দল থেকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশনা ছিল। আমাকে প্রত্যাহারের জন্য কেউ হুমকি দেয়নি।
চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহাদ আল মামুন জানান, আমি বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান। উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়া সদর থেকে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। (সোমবার) ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। আমার প্রার্থিতা প্রত্যাহারের জন্য আতাউর রহমান আতাসহ বেশ কয়েকজন আমাকে হুমকি দিয়েছে। আমি বাধ্য হয়ে নিরাপত্তার জন্য আত্মগোপনে রয়েছি। আমি নির্বাচনে অংশ গ্রহণ করবো। ফেসবুকে পোস্ট দেয়ার ব্যাপারে বলেন, নিরাপত্তার খাতিরে বাধ্য হয়েছি। হুমকির বিষয়ে নির্বাচন অফিসার বরাবর অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে জানতে বর্তমান চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আবু আনসার বলেন, সদর উপজেলায় চেয়ারম্যান পদে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছে। এখন পর্যন্ত কোনো প্রার্থীর কাছ থেকে হুমকি দেয়ার কোনো অভিযোগ পাইনি। 
 

পাঠকের মতামত

এই হল বর্তমান বাংলাদেশের রাজনীতি ও নির্বাচনের হালচাল, কতটুকু নিচে নেমেছে ভাবা যায় !

Khan.
২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ৭:২২ পূর্বাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status