ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিনোদন

রাজনীতি করতে চান ইলিয়াস কাঞ্চন

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১০:৩০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৪ অপরাহ্ন

ঢাকাই সিনেমার নায়ক ইলিয়াস কাঞ্চন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজনীতিতে আসা নিয়ে কথা বলেন ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, অবশ্যই আমি রাজনীতি করতে চাই। কারণ, আমি দেশের মানুষের জন্য যা করতে চাই, করতে পারছি না। এর জন্য একটাই জায়গা- ‘রাজনীতি’। এটা ছাড়া দেশের পরিবর্তন সম্ভব না। রাজনীতির অবশ্যই প্রয়োজন আছে। তবে কোন এলাকা থেকে করব সেটা এই মুহূর্তে আমি বলতে চাই না।

তিনি বলেন, মন্ত্রিত্ব দিলে তার পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে দিতে হবে। বহু মন্ত্রী আছেন তারা কিন্তু পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে পারেন না।

বিজ্ঞাপন
আমার ইচ্ছা হচ্ছে জনগণ আমার কাছে যেটা চায় সেই অভাব, সেই চাওয়া, তার প্রতিফলন যদি ঘটাতে পারি, তাহলে একটা কাজের দায়িত্ব নিতে পারি। তিনি আরও বলেন, একজন এমপি কি করতে পারে, কি করে এমপিরা, তার কি ক্ষমতা আছে। মানুষের আকাঙ্ক্ষাই যদি পূরণ না করতে পারি, তাহলে আমি এমপি হতে চাই না। সোশ্যাল মিডিয়ায় লাখ লাখ মানুষ আমাকে কি হিসেবে চায় সেটা আপনারা দেখেন না?

পাঠকের মতামত

নিক্কোলো দি বের্নার্দো দেই মাকিয়াভেল্লি বা নিকোলো মেকিয়াভেলি (ইতালীয় Niccolò di Bernardo dei Machiavelli, ৩রা মে, ১৪৬৯-২১শে জুন, ১৫২৭) ছিলেন রেনেসাঁস বা ইউরোপীয় নবজাগরণ যুগের একজন রাজনৈতিক দার্শনিক, সঙ্গীতকার, কবি এবং রোমান্টিক কমেডি ধাঁচের নাট্যকার। ইতালীয় রেনেসাঁসের অন্যতম পুরোধা এবং রেনেসাঁসকালীন রাজনৈতিক পরিবর্তনের রূপকার।.................অনুগ্রহ করে পড়ুন । মাকিয়াভেল্লি রচিত ইল প্রিঞ্চিপে (বাংলায় রাজকুমার ও ইংরেজিতে দ্য প্রিন্স নামেও পরিচিত) গ্রন্থে যেমন তার বাস্তবতাদাবাদ সমর্থক ("রিয়েলিস্ট") রাজনৈতিক তত্ত্ব প্রকাশ পেয়েছে। গ্রন্থটি তার সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী এবং বহুল পঠিত গ্রন্থ।[২] এই গ্রন্থটিকে অভিহিত করা হয় বিশ্বসাহিত্যের অন্যতম অর্থপূর্ণ, ভীতিজনক, প্ররোচনামূলক, হিংসাত্মক ও কঠিন আঘাত দিতে সক্ষম রচনা বলে। প্রকাশিত হওয়ার পর থেকেই বইটি বহুল সমালোচিত ও নিন্দিত হওয়ার পাশাপাশি প্রশংসিতও হয়েছে অনেক বিদগ্ধজনের কাছে। ১৫১৩ সালে ম্যাকিয়াভেলি এই বইটি লিখেছিলেন ফ্লোরেন্সের তৎকালিন রাজা পিয়ারো ডি মেডিচির পুত্র প্রিন্স লরেঞ্জোর প্রতি উপদেশমূলক গ্রন্থ হিসেবে। লরেঞ্জো যদিও সেই সময় এই উপদেশ গ্রহণ করেন নি; কিন্তু পরবর্তিতে দুনিয়াতে যত স্বৈরশাসক ও ডিকটেটর এসেছেন তারা সকলই দ্য প্রিন্সকে মূল উপজীব্য হিসেবে বেছে নিয়েছিলেন। একথা সুবিদিত যে, মুসোলিনি 'দ্য প্রিন্স' এর এক সংস্করণে ভূমিকা পর্যন্ত লিখেছিলেন। হিটলার তার শয্যাপাশে সবসময় এক খণ্ড দ্য প্রিন্স রাখতেন বলে শোনা যায়।

আবু বকর
৫ অক্টোবর ২০২২, বুধবার, ৩:৫৬ অপরাহ্ন

this time is not good

kalam
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৩:৪৪ পূর্বাহ্ন

ইলিয়াস কে সুভাষ দওের 'বসুন্ধরা' ছবির পর থেকে এক নামে সবাই চেনে। তাহলে পরিচালক সাহেব উনাকে চিনলেন কিভাবে।একজন আওয়ামী লীগ বিএনপি জাতীয় পার্টি বা যে দলই করুক ভাল মন্দ মিলে সেও মানুষ। বাপ মার নাম যেমন পরিবর্তন করা সম্ভব নয় ঠিক তেমনি একজন মানুষ সব কিছুতেই তার জন্মদাতাকেই অনুকরণ করে থাকে। এক সময়ে তিনি তুখোড় নায়কও ছিলেন। এখন রাজনীতি করবেন এটা অবশ্যই একটা খুশির খবর এতে সমস্যা কোথায়। অতএব তাকে না সূচক চোখে দেখা মোটেও ঠিক নয়। ধন্যবাদ।

Anwarul Azam
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১২:৪৫ পূর্বাহ্ন

এই সময় আপনার রাজনীতিতে আগমন আপনার জন্য মঙ্গল জনক হবে না এবং সাধারন মানুষেরও কোন উপকার করতে পারবেন না।চিন্তা ভাবনা করে সামনে অগ্রসর হবেন।

শুভাকাঙ্খী
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৬:৩৩ পূর্বাহ্ন

রাজনীতি করতে হলে আগে তৈল মাখার ম্যাসেজ এ কাজ করে অভিজ্ঞতা নিতে হবে, তা না হলে ওই ঠান্ডা চরিত্রে রাজনীতি পদ মিলবে না ? এটা সিনেমা নয়, এটা হচ্ছে ---রানীর তি ! প্রতিটি শব্দের আগে বিসমিল্লাহর পরিবর্তে রানীর নাম নিতে হবে এবং ড্রপের পর ড্রপ তৈল দিয়ে এ টু জেড মালিশ করতে হবে। তাহলে বলা যায় ভাগ্যে মিললে আশা পূরণ হতে পারে।

khokon
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:২৭ পূর্বাহ্ন

করলে তো সেই আওায়ামীলীগ ই করবা বাপু। মান-সম্মান যতটুকু ই আছে শেষ বয়েসে এসে সেটুকু নস্ট করো না।

Khan
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:৫৬ পূর্বাহ্ন

বিনা ভোটে এম পি মন্ত্রী হওয়ার চেয়ে,যেখানে আছেন সেখানেই থাকেন,এখনও যথেষ্ট ইমেজ আছে।

শেখ জসিম
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১০:৪২ অপরাহ্ন

আপনার খায়েশ পুরোনে জনগন পায়েশের বাটি লইয়া বসে আছে ! তাইতো বলি সরকারী আমলাদের সূরে সূর মিলিয়ে পদ্মা সেতু আর মহাসড়ক থেকে কেনো মটরসাইকেল নিষিদ্ধ আন্দোলনে আপনি একজন সক্রীয় অংশীদার ! ওটা হলে পরিবহন মালিকদের সুবিধা আর পরিবহন মালিকদের সুবিধা মানেই গোপন সমঝোতা আমলাদের সাথে ! আর আমলাদের খুশী করতে পারলেই এদেশের রাজনীতিতে এখন সুখে থাকা যায়। আর আপনি এখন আমলাদের সুখে নিজেকে সুখি ভাবার স্বপ্নে বেভূর !!

সত্য বালক
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ৮:৪১ অপরাহ্ন

কাঞ্চন ভাই, পারলে আমাদের কিশোরগঞ্জ সদরের সাবেক সাংসদ ও জনপ্রশাসন মন্ত্রী মরহুম আশরাফ ভাইয়র মত রাজনীতি করেন। তিনি দুনিয়াতে না থাকলেও তাঁর সততা ও ভাল আচরণের জন্য লক্ষ মানুষের মন কাঁদে।

Md Sharifuzzaman
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১০:২৯ পূর্বাহ্ন

বাংলা গণতান্ত্রিকদল ম বাংলা গণতান্ত্রিকদল Dear sir, I request you to have a look at my website grambanglagonotantrikdol you may like some of the areas I have managed to cover in my work I request you to join me and we can do moor work thankyou

a miah
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ৮:৩৪ পূর্বাহ্ন

হ‍্যাঁ বন্ধু ঐটাই বাকি আছে তোমার। এগিয়ে যাও, পেছনে কেউ নেই তোমার।

nixon tapi
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ৬:২৬ পূর্বাহ্ন

Thank you

test
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ২:১০ পূর্বাহ্ন

বর্তমান রাজনীতির সংজ্ঞা না জেনে রাজনীতির ভাবনা ভাবলে দুর্নীতির অতলে হারিয়ে যেতে হবে। চলচ্চিত্র জগত সহ বাস্তব জগতে ইলিয়াস কাঞ্চন সাহেবের একটা ক্লিন ইমেজ আছে। ওনাকে জানতে হবে সমাজ রাষ্ট্রের ভাল কাজ করা যেমন রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে সম্ভব এবং জঘন্য নির্মম নিষ্ঠুর কাজ গুলিও রাষ্ট্রীয় ক্ষমতায় থেকেই করা সম্ভব। বর্তমান রাজনীতি আর রাজনীতিবিদরা কোন ভিত্তির উপর দাড়িয়ে রাজনীতি করে তাতে জনকল্যাণ জনসেবা কতখানি সম্ভব আগে তা বিশ্লেষণ করে বিচক্ষণতা দূরদর্শিতার সাথে সিদ্ধান্ত নিতে হবে। একজন এমপি কিংবা মন্ত্রী কি তার পূর্ণাঙ্গ ক্ষমতা প্রয়োগ করেও বর্তমান রাজনীতির দুর্বিসহ অবস্থার বিতারণ ঘটাতে পারবেন নাকি নিজেই দুর্বিসহ অবস্থায় নিপতিত হবেন? নিজে বাচঁলে বাপের নাম একথা ভুলে যাওয়ার সুযোগ নেই।

আলমগীর
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:৪৫ পূর্বাহ্ন

ইলিয়াস কাঞ্চনের বাবা আমি চলে আয় এখন তো উপার্জন বন্ধ হয়ে গেছে, বিনা ভোট কুরচি দখল করে ফেল .দেহের রুজি শেষ এখন আর কি করবি

ইলিয়াস
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:০৩ পূর্বাহ্ন

আপনার হঠাৎ করে রাজনীতিতে আসার কেন ইচ্ছে হলো বুঝতে পারছিনা। রাজনীতি না করে নিরাপদ সড়ক নিয়ে যে আন্দোলন করে আসছিলেন সেটাই ভালো ছিলো। তখন সব অনেক আলোচনা সমালোচন মন্ত্রী, সরকার, বাস মালিক, শ্রমিকপরিবহন সমিতি যাত্রী সহ সবার কথা বলতে পারতেন। আপনি কোন দলীয় প্রতিনিধি ছিলেননা। এখন আপনি যদি কোন দল করেন তাহলে দলের নির্দেশ এর বাইরে আপনি যেতে পারবেনা যদি সরকারী দল করেন তাহলেতো মোটেওনা।

মিলন আজাদ
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:৪৩ পূর্বাহ্ন

রাজনীতি না করলে বা খমতার কাছাকাছি না থাকলে আমাদের মতো দেশে জনগনের খেদমত করা সম্ভব নয়। আশা করি কোন লেজুড়বৃত্তিক রাজনীতি থেকে বিরত থাকবেন। জনগণের রাজনীতি করতে জনগনের সাথে থাকতে হবে।ধন্যবাদ।

S.M. Rafiqul Islam
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:২৮ পূর্বাহ্ন

রাজনীতি এখন এমন জাগায় চলে গেছে, সেখান টাকা ইনকাম ছাড়া কোন কাজ নেই।

Faiz Ahmed
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:২১ পূর্বাহ্ন

রাজনীতি করেন ভালো কথা, তবে ক্ষমতাসীনদের রাজনীতি করে চাটুকারীতার পরিচয় দিয়েন না। পারলে জনগণের রাজনীতিতে আসেন।

আহমেদ শুভ
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:৪৮ অপরাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status