ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

চিনি ও পাম তেলের মূল্য কমিয়ে দাম নির্ধারণ

অর্থনৈতিক রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২০ পূর্বাহ্ন

খোলা ও প্যাকেটজাত চিনি এবং পাম তেলের দাম নির্ধারণ করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এখন থেকে প্রতি কেজি প্যাকেটজাত চিনি প্রতি কেজি সর্বোচ্চ ৮৯ টাকা, খোলা চিনি ৮৪ এবং পাম তেলের লিটার ১৩৩ টাকায় বিক্রি হবে। বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় এ দাম ঘোষণা করে।

এর আগে পাম তেলের দাম লিটারে ১২ টাকা ও চিনির দাম কেজিতে ৬ টাকা কমানোর সুপারিশ করে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন। সংস্থাটি সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়কে এক প্রতিবেদনে এ সুপারিশ করে।

রাজধানীর বিভিন্ন বাজারে প্রতি কেজি চিনি ৯০-৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। গত বছরের ৯ই সেপ্টেম্বর সর্বশেষ চিনির দাম নির্ধারণ করা হয়। কিন্তু ৬ মাসের বেশি সময় ধরে নির্ধারিত দামের চেয়ে বেশিতে বেচাকেনা হচ্ছে। কমিশন প্রতি কেজি খোলা চিনি সর্বোচ্চ ৮৪ টাকা ও প্যাকেটজাত চিনি সর্বোচ্চ ৮৯ টাকা নির্ধারণের সুপারিশ করে।

পাঠকের মতামত

সামান্য দাম না কমিয়ে পূর্বের দরে বহাল থাকুক। কারন আমরা বেশ সুখেই আছি বেহেশতেই আছি। ধন্যবাদ Financial Minister আপনার অক্লান্ত পরিশ্রমের জন্য। আমাদের কষ্টগুলো মহান রবেই ভালো দেখেন।

Akram
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:২১ পূর্বাহ্ন

দেখি কম দামে চিনি পাই কিনা। না,পেলে দোষ আমার। আর পাম ওয়েল, পাম দিয়া কি কাম। বুইঝা লই। ধন্যবাদ। যাক খবর একখান। মন্দ না।

Anwarul Azam
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:৩৯ পূর্বাহ্ন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status