ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪৪ হিঃ

বিনোদন

সালমান শাহ’র ৫১তম জন্মদিন আজ

স্টাফ রিপোর্টার
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার

মাত্র চার বছর চলচ্চিত্রে কাজ করে সাফল্য অর্জন করেছিলেন বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ। যার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। দেখতে দেখতে তার মৃত্যুর দুই যুগ পেরিয়েছে। আজ তার ৫১তম জন্মদিন। এখনো প্রতি বছর ৯০ দশকের এই নায়কের জন্মদিন নানাভাবে পালন করে থাকে তার ভক্ত ও চলচ্চিত্রপ্রেমীরা। এবারের জন্মদিনও তার ব্যতিক্রম নয়। সামাজিকযোগাযোগমাধ্যম ফেসবুকে তাকে নিয়ে বিভিন্নভাবে নিজেদের মনের আবেগ প্রকাশ করছেন তার ভক্ত ও শোবিজ অঙ্গনের তারকারা। জানাচ্ছেন শ্রদ্ধা ও ভালোবাসা। সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯শে সেপ্টেম্বর নানার বাড়ি সিলেটের দাড়িয়াপাড়ায়। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে।

বিজ্ঞাপন
কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই সারা দেশের মানুষের মন জয় করে নেন নিজের অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে। এখনো টিভি পর্দায় তার অভিনীত ছবি প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন। স্বল্প সময়ের ক্যারিয়ারে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেন। তার উল্লেখ্যযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, কন্যাদান, দেনমোহর, স্বপ্নের ঠিকানা,  মহামিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এইঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু। এ ছাড়া তিনি টিভি নাটকেও বেশ পরিচিত মুখ ছিলেন।

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status