ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

যে ৪ জন বাদ পড়েছেন আর্জেন্টিনার স্কোয়াড থেকে

স্পোর্টস ডেস্ক

(২ সপ্তাহ আগে) ১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:৩৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪৭ অপরাহ্ন

নভেম্বরে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। এর আগে প্রীতি ম্যাচের মোড়কে স্কোয়াড বাছাইয়ের কাজটা সেরে নিচ্ছে আর্জেন্টিনা। সেই লক্ষ্যে চলতি মাসে দু’টি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আলবেসেলিস্তেরা। ম্যাচ দু’টির জন্য ৩২ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। যা এখন ২৮ সদস্যে নামিয়ে আনা হয়েছে।

আর্জেন্টিনার নতুন স্কোয়াড থেকে বাদ পড়েছেন ৪ ফুটবলার। তারা হলেনÑ ফরোয়ার্ড নিকো গঞ্জালেস, মিডফিল্ডার এজেকুয়েল পালাসিওস, সেন্টার ব্যাক লুকাস মার্টিনেজ ও গোলরক্ষক হুয়ান মুসো।
মেজর লীগ সকারের (এমএলএস) দল আটলান্টা ইউনাইটেডের থিয়াগো আলমাদা প্রথমবারের মতো আর্জেন্টিনা জাতীয় দলে ডাক পেয়েছিলেন। ২৮ সদস্যের স্কোয়াডেও রয়েছেন এই তরুণ মিডফিল্ডার। এমএলএসের এবারের আসরে এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলেছেন আলমাদা। ৬ গোলের সঙ্গে ৬ অ্যাসিস্ট রয়েছে তার।

প্রস্তুতি ম্যাচগুলোয় পারফর্ম করে কাতার বিশ্বকাপের দলে জায়গা করে নিতে চান আলমাদা। তিনি বলেন, ‘জাতীয় দলে সুযোগ পাওয়া সব খেলোয়াড়েরই স্বপ্ন।

বিজ্ঞাপন
পেশাদার খেলোয়াড় হওয়ার পর এই স্বপ্নই দেখছি।’

আগামী ২৩শে সেপ্টেম্বর মায়ামিতে হন্ডুরাসের মোকাবিলা করবে লিওনেল মেসির আর্জেন্টিনা। চারদিন পর নিউইয়র্কে জ্যামাইকার বিপক্ষে লড়বে আলবেসেলিস্তেরা।
বিশ্বকাপ শুরুর আগেও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১৬ই নভেম্বর দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে লড়বে মেসি-ডি মারিয়ারা। 

আগামী ২০শে নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। ২২শে নভেম্বর সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে মেসিদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

প্রীতি ম্যাচে আর্জেন্টিনার স্কোয়াড
গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুল্লি। 
ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এরমান পেৎসেলা, ফাকুন্দো মেদিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নেহুয়েন পেরেজ, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগিয়াফিকো ও মার্কোস আকুনা। 
মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, আলেহান্দ্রো গোমেজ, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।
ফরোয়ার্ড: পাওলো দিবালা, আঞ্জেল কোরেয়া, লিওনেল মেসি, থিয়াগো আলমাদা, আঞ্জেল ডি মারিয়া, হোয়াকুইন কোরেয়া, লাওতারো মার্টিনেজ ও জুলিয়ান আলভারেজ।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status