ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

রকমারি

১১০ ফুট লম্বা বেণী! গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন আশা

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৬:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:০৪ পূর্বাহ্ন

বিশ্বের সবথেকে লম্বা বেণী রেখে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী। ৬০ বছর বয়স্ক আশা গত ৪০ বছর ধরে নিজের চুল বড় করছেন। বর্তমানে তার বেণীর দৈর্ঘ্য ৩৩.৫ মিটার বা ১১০ ফুট। নিজের বড় চুলের জন্য ২০০৯ সালে প্রথম পুরষ্কার জিতেছিলেন তিনি। তখন এর দৈর্ঘ্য ছিল ৫.৯৬ মিটার বা ১৯ ফুট ৬ ইঞ্চি। তবে ১৪ বছরের মাথায় তা ৫ গুনেরও বেশি লম্বা হয়েছে। 

টাইমসনাউনিউজ জানিয়েছে, মূলত নিজের জীবনে পরিবর্তন আনতে আধ্যাত্মিক অনুসন্ধানের অংশ হিসেবেই চুল বড় করছেন আশা। তিনি বলেন, আমি আমার চুলকে নিজের মুকুট মনে করি। এর পরিচর্যা করতে প্রচুর সময় দিতে হয় তাকে। মাটিতে চুল গড়াগড়ি খাওয়া থেকে ঠেকাতে কাপড়ের ব্যাগ ব্যবহার করেন আশা। প্রতি সপ্তাহে তার চুল পরিস্কার করেন তার স্বামী।

বিজ্ঞাপন
এতে ৬ বোতল শেম্পু দরকার পড়ে। আর এ চুল শুকাতে সময় লাগে ২ দিন। আশা বলেন, যদি আমি আমার চুলে পানি বা কিছু উর্বরতা না দেই তাহলে তা মারা যাবে কিংবা ঠিকঠাক বেড়ে উঠবে না। 

৪০ বছর আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে যুক্তরাষ্ট্রে যান আশা। আর তার পর থেকেই চুলে জট-পাকানো বেণী তৈরি শুরু। বর্তমানে তাঁর চুলের ওজন প্রায় ১৯ কিলোগ্রাম বলে জানিয়েছেন তিনি।

পাঠকের মতামত

বেহুদা মেয়ে নাই কাজ খই ভাজ।

A.R.Sarker
৪ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ২:১২ পূর্বাহ্ন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status