ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

বাউফলে যুবলীগ নেতার বিরুদ্ধে সিনেমা হল দখলের অভিযোগ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

 দর্শক না থাকায় দীর্ঘদিন ধরে বন্ধ থাকা পটুয়াখালীর বাউফল উপজেলার কাগজীরপুল এলাকার বৈশাখী সিনেমা হল এক বছর আগে মালিক পক্ষ বিক্রি করে দিলেও  ক্রেতা ওই সিনেমা হল   ভোগ-দখল করতে পারছেন না বলে অভিযোগ পাওয়া গেছে।  দাসপাড়া গ্রামের বাসিন্দা সুখরঞ্জন নট্টের ছেলে যুবলীগ নেতা সুধীর নন্দীর বিরুদ্ধে এমন অভিযোগ ক্রয়সূত্রে বর্তমান মালিক আরিফুর রহমানের। সুধীর উপজেল যুবলীগের সদস্য। জানা গেছে, ৯০ দশকের দিকে উপজেলা সদরের কাগুজীরপুল এলাকায়  বৈশাখী নামে সিনেমা হল প্রতিষ্ঠিত করে ব্যবসা শুরু করেন স্থানীয় হিন্দু সমপ্রদায়ের কয়েক ব্যক্তি। সিনেমা হলের প্রচারণায় মাইকিং এর দায়িত্বে ছিলেন সুধীর নন্দী। ২০১৫ সালের শেষদিকে সিনেমা হলের দর্শক কমে এলে মালিক কর্তৃপক্ষ সিনেমা হলটি বন্ধ রাখেন। পরে সিনেমা হল পরিচালনা কমিটির সভাপতি সত্য রঞ্জন সাহাকে ম্যানেজ করে শর্তসাপেক্ষে সিনেমা হলটি চালু রাখেন সুধীর।  সিনেমা হলের মালিক গৌতম সাহা বলেন, দীর্ঘ বছর ধরে সিনেমা হল বন্ধ থাকায় পৌরকর ও খাজনাসহ অন্যান্য ঋণ বেড়ে যায়। ফলে  সব মালিকের সর্ব সম্মতিক্রমে সিনেমা হলসহ জমি বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত অনুযায়ী  সিনেমা হলের মালামালসহ ২৪ শতাংশ জমি ২০২১ সালের ৮ই সেপ্টেম্বর স্থানীয় মো. রুহুল আমিন হাওলাদারের ছেলে মো. আরিফুর রহমানের কাছে ৮৩ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন।

বিজ্ঞাপন
 বর্তমান মালিক আরিফুর রহমান বলেন, ক্রয় সূত্রে মালিক হওয়ার পর জমি বুঝে নিতে গেলে বাধা দেন যুবলীগ নেতা সুধীর। এ সময়ে সুধীর  বলেন, জমি কিনলেই দখল পাওয়া যায় না। দখল নিতে হলে আমাকে ২৬ লাখ টাকা দিতে হবে। বিষয়টি লিখিতভাবে  থানায় জানালেও অদৃশ্য কারণে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। যুবলীগ নেতা সুধীর বলেন, ‘আরিফুর রহমান নামে কাউকে আমি চিনি না। আমি সত্য সাহার কাছ থেকে ২০ বছরের জন্য  লিজ নিয়েছি। তবে লিজ নেওয়ার নিবন্ধিত দালিলিক কোনো প্রমাণ নেই বলে জানিয়েছেন তিনি। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, দুই পক্ষই স্থানীয়ভাবে আপস-মীমাংসার কথা বলায় পরবর্তী কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। আবার অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status