ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

লিভারপুলের ড্র, তিন ম্যাচ নিষিদ্ধ নুনেজ

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১২:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৭ অপরাহ্ন

২০২১-২২ মৌসুমটা দারুণ কেটেছে লিভারপুলের। দু’টি শিরোপা জেতা অলরেডরা দুই প্রতিযোগিতায় হয়েছে রানার্সআপ। তবে নতুন মৌসুমে সাদামাটা শুরু হয়েছে ইয়ুর্গেন ক্লপের দলের। প্রিমিয়ার লীগে টানা দুই ম্যাচ ড্র করেছে লিভারপুল। সবশেষ ম্যাচে সোমবার রাতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হার এড়ায় মোহাম্মদ সালাহরা। তবে ১-১ গোলের ড্র ছাপিয়ে গেছে ডারউইন নুনেজের লাল কার্ড। প্যালেস ডিফেন্ডার জোয়াকিম অ্যান্ডারসনকে ঢুস মেরে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই উরুগুইয়ান তারকা।
অ্যানফিল্ডে গোটা ম্যাচে আক্রমণ এবং বল দখলে আধিপত্য দেখায় লিভারপুল। ৭৩ শতাংশ বল পজেশনে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ২৪টি শট নেয় স্বাগতিকরা। অপরদিকে ক্রিস্টাল প্যালেস নেয় ৭টি শট। তবে ম্যাচে প্রথমার্ধে লিড নেয় সফরকারীরা।

বিজ্ঞাপন
৩২তম মিনিটে উইলফ্রেড জাহার গোলে এগিয়ে যায় প্যালেস। ৬১ মিনিট পর্যন্ত লিড ধরেও রাখে দলটি। এরপর লুইজ দিয়াজের লক্ষ্যভেদ রক্ষা হয় লিভারপুলের।

ম্যাচে সমতায় আসার ৫ মিনিট পূর্বে দশজনের দলে পরিণত হয় লিভারপুল। ৫৬তম মিনিটে আক্রমণে গিয়ে ক্রিস্টাল প্যালেসের ডিফেন্ডার জোয়াকিম অ্যান্ডারসনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন নুনেজ। অ্যান্ডারসন কিছু একটা বলতেই তেড়ে গিয়ে তাকে ঢুস মারেন নুনেজ। রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখান। 

এই ঘটনায় প্রিমিয়ার লীগে তিন ম্যাচ খেলতে পারবেন না নুনেজ। তার নিষেধাজ্ঞা কার্যকর হবে আগামী ২৩শে আগস্ট ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ থেকে। এরপর বোর্নমাউথ এবং নিউক্যাসলের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। নির্বাসন শেষে আগামী ৩রা সেপ্টেম্বর এভারটনের বিপক্ষে ম্যাচ দিয়ে খেলায় ফিরতে পারবেন নুনেজ।

নুনেজের অপরাধের বিপরীতে লাল কার্ড সঠিক সিদ্ধান্ত বলেই মনে করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ম্যাচশেষে তিনি বলেন, ‘আমি প্রথমে পরিস্থিতিটা দেখব। আমি জানি না, আসলে কী ঘটেছে। আমি অ্যান্ডারসনকে মাঠে পড়ে থাকবে এবং নুনেজকে হেঁটে যেতে দেখেছি। আমি ছেলেদের জিজ্ঞাসা করেছি এবং ঘটনাটা জেনেছি। লাল কার্ড ঠিক আছে। ওর এমন প্রতিক্রিয়া দেখানোটা ভুল ছিল।’
তবে নুনেজকে এমন উগ্র হতে অ্যান্ডারসনই প্ররোচিত করেছেন বলে মন্তব্য করেন ক্লপ। তিনি বলেন, ‘অ্যান্ডারসন এটাই চেয়েছিল এবং সে পেয়েছেও। কিছুটা প্ররোচনা তো ছিলই। তবে নুনেজ ভুল করেছে।’
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status