ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সাংবাদিক নির্যাতনের ঘটনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা:

অবৈধ ক্লিনিক বন্ধ ও অভিযুক্ত চিকিৎসকের সনদ বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ৫:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১২ পূর্বাহ্ন

পেশাগত দায়িত্ব পালনকালে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহের ওপর হামলায় নেতৃত্ব দেয়া চিকিৎসক, সহায়তাকারী পুলিশের এসআই এর শাস্তি এবং অবৈধ ক্লিনিক স্থায়ীভাবে বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের নেতৃবৃন্দ। 
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে সাংবাদিক হাসান মিসবাহর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা এ দাবি জানান। বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ) এই সমাবেশের আয়োজন করে।

ফোরামের সভাপতি রাশেদ রাব্বি বলেন, একশ্রেনির মানুষ সাংবাদিক নির্যাতন করে অনুসন্ধান বন্ধ করতে চায়। সত্যকে মাটিচাপা দিতে চায়। এরা দেশ ও জাতির শত্রু। কামরাঙ্গীর চরে অনুমোদন ছাড়া অবৈধ ক্লিনিক চালু রয়েছে এমন তথ্য অনুসন্ধান করতে গিয়ে আমাদের সহকর্মী হাসান মিসবাহ হাসপাতালের মালিক ডা. এইচ এম ওসমানীর নেতৃত্বে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। আমরা আশ্চার্য হয়েছি সাংবাদিক আক্রান্ত হওয়ার পর পুলিশের সহায়তার পরিবর্তে কামরাঙ্গীর চর থানার এসআই নিজেই সাংবাদিক নির্যাতনে অংশ নেন। জনগণের সেবক পুলিশ নিজেই হামলায় জড়িয়ে পরেন। আমরা সেই এসআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাই। সেইসাথে অবৈধ চিকিৎসা প্রতিষ্ঠান এসপিএ ডায়াগনস্টিক সেন্টার স্থায়ীভাবে বন্ধ করতে হবে।

তিনি বলেন, হাসান মিসবাহর ওপর হামলাকারী চিকিৎসক ডা. এইচ এম ওসমানীর বিএমডিসির সনদ বাতিল করতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করা না হলে পরবর্তী কর্মসূচি বিএমডিসি ভবনের সামনে পালন করা হবে।

বিজ্ঞাপন
তাতেও দাবি আদায় না হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে।
ফোরামের সভাপতি রাশেদ রাব্বির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক কার্যনির্বাহী সদস্য গোলাম মুর্তজা ধ্রুব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সদস্য মাইনুল ইসলাম, হেলথ রিপোর্টার্স ফোরামের কার্যনির্বাহী সদস্য আয়নাল হোসেন, জান্নাতুল বাকেয়া কেকা এবং সাংগঠনিক সম্পাদক মোস্তফা মোজ্জাম্মেল কমল প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরের এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসির সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এমন খবর নিয়ে পেশাগত দায়িত্ব পালন কালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ এর ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। এসময় তার ক্যামেরাম্যান ও  গাড়ি চালককে মারধর করে ক্যামেরা ও গাড়ী ভাঙচুর করা হয়। হাসান মেসবাহ বর্তমানে রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এছাড়াও উপস্তিত ছিলেন কার্যনির্বাহী সদস্য প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়ল, ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আবু আলী, ফোরামের ভাইস প্রেসিডেন্ট সেবিকা দেবনাথ, সিনিয়র সদস্য মাজেদুল হক নয়ন, অর্থ সম্পাদক মুন্সী মোহাম্মদ বায়েজিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাওসিয়া তাজমিম প্রমুখ।

অনলাইন থেকে আরও পড়ুন

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status