ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

গোলোৎসবে মৌসুম শুরু বায়ার্নের

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৬ আগস্ট ২০২২, শনিবার, ১:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩৭ অপরাহ্ন

বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন রবার্ট লেভানদোভস্কি। অনেক চেষ্টা করেও পোলিশ স্ট্রাইকারকে রাখতে পারেনি বাভারিয়ানরা। গোলমেশিন লেভার প্রস্থানে কি ধার কমে গেছে বায়ার্নের? শুক্রবার রাতের ম্যাচ অবশ্য তা বলছে না। জার্মান বুন্দেসলিগার উদ্বোধনী ম্যাচে এইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টকে ৬-১ গোলে হারায় জুলিয়ান নাগেলসম্যানের দল।

বায়ার্ন মিউনিখের পক্ষে জোড়া গোল করেন জামাল মুসিয়ালা। একটি করে গোল পান বেঞ্জামিন পাভার্ড, সাদিও মানে, জশুয়া কিমিচ ও সের্গে জিনাব্রি।

শুক্রবার রাতে ফ্র্যাঙ্কফুর্টের মাঠে গোটা ম্যাচে ছিল বায়ার্নের আধিপত্য। ৬৪ শতাং বল দখলে রেখে ২৩টি শট নেয় সফরকারীরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ১০টি। অপরদিকে স্বাগতিক ফ্র্যাঙ্কফুর্ট ১০টি শটের ১টি লক্ষ্যে রাখে।

ম্যাচের শুরু থেকে দাপট দেখানো শুরু করে বায়ার্ন মিউনিখ। প্রথম ১০ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় তারা। ৫ম জশুয়া কিমিচের পর ১০ম মিনিটে জালের দেখা পান বেঞ্জামিন পাভার্ড। 

বিরতির আগে আরো ৩ গোল করে বাভারিয়ানরা।

বিজ্ঞাপন
২৯তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন অভিষিক্ত সেনেগালিজ তারকা সাদিও মানে। ৩৫তম মিনিটে নিজের প্রথম গোল করেন জামাল মুসিয়ালা। ১০ মিনিটের ব্যবধানে স্কোরশিটে নাম তোলেন সের্গে জিনাব্রি। বিরতির পর ৬৪তম মিনিটে ফ্র্যাঙ্কফুর্টের হয়ে এক গোল পরিশোধ করেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড র‌্যান্ডাল কোলো মাউনি। শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগে ফের লক্ষ্যভেদ করেন জার্মান মিডফিল্ডার জামাল।

সাত দিন আগে সুপার কাপে লাইপজিগকে ৫-৩ গোলে হারিয়ে দেয় বায়ার্ন মিউনিখরা। ঠিক পরের ম্যাচেই এমন দুর্দান্ত জয়ে খুশি বায়ার্ন কোচ জুলিয়ান নাগেলসম্যান। ম্যাচশেষে তিনি বলেন, ‘অনেক এনার্জি নিয়ে অবিশ্বাস্য একটি ম্যাচ খেলেছি আমরা। লাইপজিগ ম্যাচের সঙ্গে সদৃশ (ম্যাচের পারফরম্যান্স) এটি।’

নাগেলসম্যানের চোখে জয় সবসময়ই বিশেষ কিছু। তিনি বলেন, ‘ছেলেরা খুব খুশি। জয় কখনোই স্বাভাবিক বিষয় হতে পারে না, অনেক কিছু জিতে গেলেও এটা সবসময়ই বিশেষ কিছু। সবাই আরো অর্জনের জন্য ক্ষুধার্ত। আশা করি ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’ 
আগামী ১৪ই আগস্ট বুন্দেসলিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে ভলসফবুর্গের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status