ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

নাটকীয়তার পর চেলসিতে কুকুরেল্লা

স্পোর্টস ডেস্ক
৬ আগস্ট ২০২২, শনিবার

ব্রাইটনে নিজের জাত চিনিয়েছেন তিনি। এক মৌসুম ইংলিশ ফুটবলে খেলেই শীর্ষ ক্লাবগুলোর নজরে আসেন স্প্যানিয়ার্ড ডিফেন্ডার মার্ক কুকুরেল্লা। তাকে দলে পেতে জোর প্রচেষ্টা চালায় ম্যানচেস্টার সিটি। কিন্তু নাটকীয়তার পর শেষতক এই ডিফেন্ডারকে দলে নিয়েছে আরেক ইংলিশ ক্লাব চেলসি। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ৬২ মিলিয়ন পাউন্ডে ছয় বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজে গিয়েছেন কুকুরেল্লা।
স্প্যানিয়ার্ড এই ডিফেন্ডারের জন্য ব্রাইটনকে ৪০ মিলিয়ন পাউন্ড অফার করে ম্যানচেস্টার সিটি। কিন্তু চেলসি আরো বেশি টাকা নিয়ে অপেক্ষায় ছিল। কুকুরেল্লা চেলসিতে যাচ্ছেনÑ আগেই সেটি নিশ্চিত করেন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ফাব্রিজিও রোমানো। কিন্তু ব্রাইটনের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হয়। তবে গতকাল এক বিবৃতিতে তার সাইনিং নিশ্চিত করে চেলসি। চেলসিতে নাম লেখানোর পর ২৪ বছর বয়সী কুকুরেল্লা বলেছেন, ‘সত্যি আমি খুশি।

বিজ্ঞাপন
বিশ্বের সেরা ক্লাবে খেলতে পারার এটাই সেরা সুযোগ। কঠোর পরিশ্রম করে দলে অবদান রাখতে চাই।’
বার্সেলোনা একাডেমিতে বেড়ে উঠা কুকুরেল্লার। এরপর বার্সেলোনা ‘বি’ দল হয়ে সিনিয়র দলেও অভিষেক হয় এই ডিফেন্ডারের। মাঝে এইবার, গেতাফের মতো দলে ধারে খেলেছেন। ২০২০-২১ মৌসুমে স্থায়ীভাবে গেতাফেতে নাম লেখান তিনি। পরের মৌসুমেই চলে আসেন ইংলিশ ক্লাব ব্রাইটনে। ক্লাবটির জার্সিতে এক মৌসুমে ৩৮ ম্যাচ খেলেছেন কুকুরেল্লা। অভিষেক হয়েছে স্পেন জাতীয় দলেও। ২০২১ সালে লিথুয়ানিয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন তিনি। 
মূলত রক্ষণে স্থিতিশীলতা আনতেই কুকুরেল্লাকে দলে ভিড়িয়েছে চেলসি। রক্ষণে অভিজ্ঞ সিজার আসপিলিকুয়েতা, সিলভা ও কালিদু কুলিবালির সঙ্গে জুটি বাঁধবেন তিনি। কুকুরেল্লা লেফট সেন্টারব্যাক হিসেবেও খেলতে পারেন। সাপোর্ট দিতে পারবেন লেফট উইংব্যাক বেন চিলওয়েলকে। এ নিয়ে চেলসি কোচ টুখেল বলেন, ‘সে বেন চিলওয়েলকে চাপমুক্ত রাখতে সহায়তা করবে। আমাদের হাতে মার্কোস আলোনসো এবং এমারসনও রয়েছে। তবে মার্ক (কুকুরেল্লা) এই পজিশনের জন্য যথার্থ এবং সে রক্ষণে তিন ডিফেন্ডারের সঙ্গে ভালোভাবেই মানিয়ে নিতে পারবে। তাকে বিভিন্ন অপশনে খেলানোর সুযোগ রয়েছে।’
চলতি গ্রীষ্মকালীন দলবদলে পাঁচ ফুটবলার দলে ভিড়িয়েছে চেলসি। কুকুরেল্লার আগে স্ট্যামফোর্ড ব্রিজে এসেছেন রাহিম স্টার্লিং, কালিদু কুলিবালি, গ্যাব্রিয়েল স্লোনিনা এবং কার্নি চুকুয়েমেকা। সবমিলিয়ে ১৭২ মিলিয়ন পাউন্ড খরচ করেছে চেলসি।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status