ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

রোনালদোকে আগে ফিটনেসের প্রমাণ দিতে হবে

স্পোর্টস ডেস্ক
৫ আগস্ট ২০২২, শুক্রবার

প্রাক-মৌসুমের একেবারে শেষ দিকে দলে যোগ দেয়ায় যথেষ্ট অনুশীলনের সুযোগ পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। ঠাসা সূচির নতুন মৌসুম শুরুর লগ্নে তাই স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, কতটা ফিট পর্তুগিজ তারকা। আর ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ স্পষ্ট জানিয়ে দিলেন, দলে জায়গা পাওয়ার লড়াইয়ে নামার আগে রোনালদোকে তার ফিটনেসের উন্নতি করতে হবে। ক্লাবের কঠিন সময়ে ‘দল ছাড়তে চাওয়া’ এবং পারিবারিক কারণ দেখিয়ে প্রাক-মৌসুমে থাইল্যান্ড, অস্ট্রেলিয়া ও নরওয়েতে দলের সঙ্গে না যাওয়ার সিদ্ধান্তে সমালোচনার মুখে পড়েন রোনালদো। সবশেষ রায়ো ভায়েকানোর বিপক্ষে প্রীতি ম্যাচে তাকে তুলে নেন কোচ। এরপরই রোনালদোসহ কয়েকজন খেলোয়াড় মাঠ ছেড়ে চলে যান। এ ঘটনায় খোলামেলা বিরক্তি প্রকাশ করেন টেন হাগ। এবার স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে ইউনাইটেড কোচ কথা বললেন রোনালদোর ফিটনেস সমস্যা নিয়ে। ম্যানইউ কোচ বলেন, ‘(প্রতিযোগিতামূলক ম্যাচে) খেলা শুরুর আগে তাকে ফিট হতে হবে, মাত্রই তো সে অনুশীলন শুরু করেছে। সে অসাধারণ ফুটবল খেলোয়াড়, অনেকবার সে এটার প্রমাণ দিয়েছে।

বিজ্ঞাপন
তবে সবসময়ই একজন খেলোয়াড়কে তার বর্তমান অবস্থান নিয়ে বিচার করা হয়, এখন সে কেমন খেলছে বা কি করছে।’


বল পায়ে কিংবা বল ছাড়া, মাঠে সবসময় সক্রিয় থাকতে হবে- এই কৌশলের জন্য বেশ সুপরিচিত টেন হাগ। এই স্টাইলের ফুটবল খেলিয়েই আয়াক্স আমস্টারডামকে অনেক সাফল্য এনে দিয়েছেন তিনি। তাই গুঞ্জন ওঠে টেন হাগের খেলার ধরনের সঙ্গে ৩৭ বছর বয়সী রোনালদো মানিয়ে নিতে পারবেন কিনা। 
ব্রিটিশ গণমাধ‍্যমে রোনালদোর ভবিষ‍্যৎ নিয়ে নিয়মিত জল্পনা-কল্পনা চলছে। শোনা যাচ্ছে, চ‍্যাম্পিয়ন্স লীগে খেলতে অন‍্য কোনো ক্লাবে যেতে চান তিনি। এই মৌসুমে ইউরোপের দ্বিতীয় স্তরের টুর্নামেন্ট ইউরোপা লীগে খেলবে ম্যানইউ। আগামী রোববার ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়নের বিপক্ষে ম‍্যাচ দিয়ে এবারের ইপিএল অভিযান শুরু করবে ইংলিশ শীর্ষ ফুটবল লীগের সর্বাধিক ২০ বারের চ্যাম্পিয়নরা।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status