ঢাকা, ২৪ মে ২০২২, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২২ শাওয়াল ১৪৪৩ হিঃ

অর্থ-বাণিজ্য

শতভাগ কারখানায় বেতন বোনাস দেয়া হয়েছে: দাবি বিজিএমইএ’র

অর্থনৈতিক রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ৩০ এপ্রিল ২০২২, শনিবার, ৬:০২ অপরাহ্ন

ঈদ উপলক্ষে দেশের তৈরি পোশাক শিল্পে শতভাগ কারখানায় বেতন-বোনাস পরিশোধ করা হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিএমইএ। বলা হয়, শনিবার দুপুরের মধ্যে সব কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আইন-শৃঙ্খলা বাহিনী, শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, সবার ঐকান্তিক সহযোগিতায় পোশাক শিল্পের শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে আসন্ন ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছেন। একইসঙ্গে পূর্ববর্তী বছরের ধারাবাহিকতা রক্ষা করে শত সীমাবদ্ধতার মধ্যে থেকেও শ্রমিকদের পাওনা পরিশোধ করায় তাদেরও ধন্যবাদ জানান পোশাক কারখানার উদ্যোক্তাদের এ নেতা। তিনি বলেন, শতভাগ কারখানায় উৎসব ভাতা এবং সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাসের আগাম বেতন দেয়া হয়েছে। শতভাগ কারখানায় ঈদের ছুটি দেয়া হয়েছে।

ফারুক হাসান বলেন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং শ্রম প্রতিমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঈদ উপলক্ষে উদ্যোক্তারা এলাকাভিত্তিক ভিন্ন ভিন্ন তারিখে ও দিনে দ’ুবেলায় ছুটি দিচ্ছেন। গত বুধবার থেকে শ্রমিকরা ছুটিতে যাওয়া শুরু করেছে। শনিবারের মধ্যেই সব শ্রমিক ঢাকা ছাড়বে। তিনি আরও বলেন, প্রাপ্ত সংবাদ অনুযায়ী ভিন্ন ভিন্ন তারিখে ও ভিন্ন ভিন্ন সময়ে ছুটি দেয়ার কারণে এবার মহাসড়কগুলোতে অন্যবারের তুলনায় যানবাহনের চাপ কম পড়েছে।

সরকার মহাসড়কগুলোতে যানজট কমাতে এবং ঘরমুখো মানুষদের ঈদযাত্রা সহজ ও নিরাপদ করতে বিভিন্ন পদক্ষেপ নেয়ায়, বিশেষ করে জনস্বার্থ বিঘœ না করে চলমান উন্নয়ন প্রকল্পগুলো সুচারুভাবে পরিচালনা করার জন্য ফারুক হাসান সরকারকে ধন্যবাদ জানান। তিনি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা ত্বরান্বিত করতে উন্নয়ন প্রকল্পগুলো সম্ভাব্য স্বল্পতম সময়ের মধ্যে সম্পন্ন করার জন্যও সরকারকে অনুরোধ জানান।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

সরকার এম পি ও ভুক্ত শিক্ষকদের ঈদের আগে বেতন দিল না।

Shamsul Huda
৩০ এপ্রিল ২০২২, শনিবার, ৮:৪৮ পূর্বাহ্ন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com