ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

রকমারি

আমেরিকার এই ব্যক্তির শরীরটাই যেন আস্ত চুম্বক!

মানবজমিন ডিজিটাল

(৪ সপ্তাহ আগে) ১৯ জুলাই ২০২২, মঙ্গলবার, ৩:৫৯ অপরাহ্ন

ন্যাড়া মাথায় একসঙ্গে ১০টি ক্যান আটকে রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলে ফেলেছেন এই মার্কিন ব্যক্তি। ওই ব্যক্তিকে নাম দেয়া হয়েছে "ক্যানহেড" । যদিও তার আসল নাম জেমি কিটন। এর আগে ২০১৬ সালে একইভাবে গিনেস বুকে নাম লিখিয়েছিলেন কিটন। সেসময় তাঁর মাথায় আটকেছিল ৮টি ক্যান। তারপর জাপানের এক ব্যক্তি তাঁর সেই রেকর্ড ভেঙে দেন নিজের মাথায় ৯টি ক্যান লাগিয়ে। এবার ফের সেই রেকর্ড ভেঙে শীর্ষে উঠে এলেন কিটন। 

টানা ৫ সেকেন্ড ধরে নিজের মাথায় ১০টি ক্যান আটকে রেখে বিশ্বরেকর্ড করলেন তিনি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে দেয়া সাক্ষাৎকারে কিটন বলেছেন, তার  শরীরের বিশেষ এই  বৈশিষ্ট্য আর পাঁচজনের চেয়ে আলাদা। সাত বছর বয়সে জেমি তার বিশেষ দক্ষতা লক্ষ্য করেছিলেন।ছোট বয়স থেকেই খেলনাগুলো তার হাতে আটকে যেত। তিনি তার ত্বকের আঠালোভাব প্রথম বুঝতে পেরেছিলেন যখন তিনি প্রথমবার তার মাথা কামিয়েছিলেন এবং একটি বেসবল খেলায় অংশ নিয়েছিলেন।

বিজ্ঞাপন
 জেমি কিটন জানাচ্ছেন "আমি আমার মাথা ঠাণ্ডা করার চেষ্টা করছিলাম। মাথায় পপ ক্যান ধরার পর হঠাৎ দেখলাম সেটি বেমালুম আমার মাথার পিছনে আটকে আছে , পড়ে যাচ্ছে না । এমনকি বেসবল খেলার মাঠে নেমে ছোটাছুটি করার পরও ওই পপ ক্যানটি মাথা থেকে পড়ে যায়নি। ''জেমি তার অবস্থা সম্পর্কে একজন ডাক্তারের সাথে পরামর্শ করেছিলেন। মানুষের ত্বকের কোষের উপরের স্তরটি অল্প পরিমাণ অক্সিজেন শোষণ করে। কিন্তু জেমি প্রয়োজনের চেয়ে বেশি অক্সিজেন গ্রহণ করতে পারেন। সাধারণ মানুষের চেয়ে তাঁর শরীরে অক্সিজেনের পরিমাণ কখনও কখনও বেড়ে যায় ২৩ শতাংশ বেশি। আর তখনই তাঁর চামড়া  চুম্বকের মতো আচরণ করে। কিটন জানান- ভর্তি ক্যান, খালি ক্যান, কাচের বোতল, প্লাস্টিকের বোতল সবই বেমালুম আটকে যায় তাঁর মাথায়। জেমি তার এই বিশেষ বৈশিষ্টকে মানুষকে বিনোদন দেয়ার কাজে ব্যবহার করছেন। বিভিন্ন ইভেন্টে তাঁকে ডাকাও হচ্ছে।  মাথার সাথে লাগানো বোতল থেকে পানীয় ঢেলে কখনো কখনো ১০ থেকে ২০ হাজার ডলার পর্যন্ত রোজগারও করছেন তিনি।

সূত্র : টাইমস নাও

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: news@emanabzamin.com
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status