ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

নতুন ডিটিএইচ সংযোগের সঙ্গে কম্প্যানিয়ন অ্যাপ ‘আকাশ গো’ নিয়ে এলো আকাশ ডিজিটাল টিভি

অর্থনৈতিক রিপোর্টার
১১ জুলাই ২০২৪, বৃহস্পতিবারmzamin

গ্রাহকদের জন্য ডিটিএইচ (ডিরেক্ট-টু-হোম) সংযোগের সঙ্গে ‘আকাশ গো’ কম্প্যানিয়ন অ্যাপ নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন্সের আকাশ ডিজিটাল টিভি। দেশের একমাত্র ডিটিএইচ পে টিভি অপারেটরটির বিদ্যমান ও নতুন গ্রাহকরা তাদের সংযোগের সঙ্গে এখন থেকে ‘আকাশ গো’ অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে লাইভ টিভি চ্যানেল টেলিভিশনের পাশাপাশি মোবাইলেও দেখা যাবে।

নতুন অ্যাপটি গ্রাহকদের হটস্টার স্পেশাল-এর মতো প্রিমিয়াম কনটেন্ট উপভোগ করারও সুযোগ দেবে। শুধু আকাশ ডিটিএইচের স্ট্যান্ডার্ড প্যাক ব্যবহারকারীরা এই কম্প্যানিয়ন অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এজন্য বাড়তি কোনো ফি বা খরচ গুনতে হবে না।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে ৮ই জুলাই সন্ধ্যায় এই পরবর্তী প্রজন্মের প্ল্যাটফরম উদ্বোধনের ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন ও তথ্য ও সমপ্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শায়ান এফ রহমান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. তারিক আলম। 

অনুষ্ঠানে উপস্থিত টাটা প্লে’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হরিৎ নাগপাল এবং ডিজনি স্টারের প্রধান (বিতরণ ও আন্তর্জাতিক) গুরজিভ সিং কাপুরকে ধন্যবাদ জানিয়ে তথ্য ও সমপ্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, এমপি বলেন, স্থানীয় উদ্যোগ আকাশের সঙ্গে যুক্ত হওয়ার জন্য ধন্যবাদ। এই অংশীদারিত্ব উদ্ভাবনী ধারণা ও প্রযুক্তির বিনিময়ে সহায়তা করবে। আকাশ গো কম্প্যানিয়ন অ্যাপ চালুর ধারণার প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের তথ্য ও বিনোদনের চাহিদা মেটাতে এটি নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শায়ান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের স্মার্ট বাংলাদেশ রূপকল্প এবং নেতৃত্বের কারণে আমরা এখন ডিজিটাল বিশ্বের সক্রিয় নাগরিক। তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তির প্রয়োগে সেই একই লক্ষ্য বাস্তবায়নে এখন বিনোদন শিল্পের এগিয়ে আসার পালা।

বিজ্ঞাপন
ডিজিটাল বিনোদন শিল্পের ২ বিলিয়নের বেশি মূল্যমানের শিল্প হওয়ার সম্ভাবনা রয়েছে। সরকারের রাজস্ব আয় বাড়াতেও এ খাত বড় ধরনের ভূমিকা রাখতে পারে। এ সম্ভাবনাকে কাজে লাগাতে এবং মনিটাইজেশন মডেল বাস্তবায়নে সহযোগিতামূলক আইনি পরিবেশের পাশাপাশি বেসরকারি খাতকেও প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

আকাশ ডিজিটাল টিভির সিইও ড. তারিক আলম বলেন, গ্রাহকদের মধ্যে টিভি দেখার অভ্যাস ও পছন্দে প্রতিনিয়ত পরিবর্তন আসছে। সেই অভ্যাসের সঙ্গে তাল মিলিয়ে তাদের চাহিদা মেটাতে প্রথাগত টিভি দেখার সমাধানের পাশাপাশি উদ্ভাবনী সমাধানের মিশেল দরকার। ঘরে এবং ঘরের বাইরে চলতি পথে টিভি বা কনটেন্ট উপভোগের সুযোগ তৈরিই হচ্ছে চূড়ান্ত সমাধান। তিনি জানান, আকাশ গো কম্প্যানিয়ন অ্যাপটির মাধ্যমে অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইস সেকেন্ডারি স্ক্রিন হিসেবে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। ফলে মানসম্পন্ন স্থানীয় ও বৈশ্বিক কনটেন্ট সমৃদ্ধ লাইভ টিভি এবং ডিজিটাল কনটেন্ট দেখার সুযোগ হাতের মুঠোতেই মিলবে। শুরুতেই আকাশ গো-তে থাকছে জি ফাইভ ওয়েব সিরিজ এবং হটস্টার স্পেশালের মতো এক্সক্লুসিভ কনটেন্ট।
 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status