ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

রকমারি

বিমার টাকা হাতিয়ে নিতে নিজের মৃত্যুর ভুয়া খবর ছড়ালেন অস্ট্রেলিয়ার নারী

মানবজমিন ডিজিটাল

(২ সপ্তাহ আগে) ২৩ জুন ২০২৪, রবিবার, ১:৪৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২১ অপরাহ্ন

বিমার টাকা হাতিয়ে নিতে নিজের মৃত্যুর ভুয়া খবর ছড়িয়েছেন অস্ট্রেলিয়ার এক নারী। ৪২ বছর বয়সী ওই নারীর নাম কারেন সলকিল্ড। একটি জিমের মালিকও তিনি। বিমার প্রায় ৫ লাখ ডলার হাতিয়ে নিতে তিনি এই মিথ্যা খবর ছড়িয়েছেন।
নিউইয়র্ক পোস্টের মতে, কারেনের ব্যবসার সহযোগীর কাছে প্রায় ৫ লক্ষ ডলারের ওই বিমার টাকা পৌঁছে দিতে নিজের দুর্ঘটনায় মারা যাবার ভুয়া খবর ছড়িয়ে দেন নিজেই। উদ্দেশ্য ছিল সেই টাকা পরে সঙ্গীর থেকে সংগ্রহ করে নেবেন।  এমনকি মিথ্যাকে সত্যি প্রমাণ করতে একের পর এক জাল নথি তৈরি করে জমা করেন বিমা সংস্থার দপ্তরে। তার মধ্যে ছিল মৃত্যুর ভুয়া শংসাপত্রও। প্রাথমিক ভাবে ধোঁকা খায় বিমা কোম্পানি। নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোও হয় বিমার ৪ লাখ ৭৭ হাজার ৫২০ ডলার। 
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোর্টের হাতে মৃত্যুর তদন্তের রেকর্ডসহ বেশ কয়েকটি বানোয়াট নথি এসেছে। যার মধ্যে ছিল মৃত্যুর ভুয়া শংসাপত্রও।

বিজ্ঞাপন
পোস্ট-এর  রিপোর্ট মোতাবেক, সুযোগ বুঝে বিপুল অঙ্কের অর্থ ধাপে ধাপে তুলতে শুরু করেছিলেন কারেন। ধারদেনা শোধ করতে থাকেন তিনি। কিন্তু এক সময় ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হয়। তারা ওই অ্যাকাউন্টের লেনদেন বন্ধ করে দেয়। এর পরেই তদন্তে দেখা যায়, কারেন আদতে ছক কষেই নিজের মৃত্যুর ভুয়া খবর ছড়িয়েছিলেন। অ্যাকাউন্টটি অ্যাক্সেস করার জন্য মরিয়া কারেন সলকিল্ড অবস্থা বেগতিক দেখে পালমাইরা থানা পরিদর্শন করেন নিজের পরিচয় পত্র নিয়ে। একজন অফিসারের তখন সন্দেহ হলে গোটা নাটকটি তখন সামনে আসে। পরে তাকে গ্রেপ্তার করে অস্ট্রেলিয়ার পুলিশ। কারেনকে গ্রেপ্তার করার পর ম্যাজিস্ট্রেটের সামনে তার প্রথম উপস্থিতিতে দুটি অপরাধের জন্য দোষী সাব্যস্ত হয়েছিল। তার মধ্যে একটিতে জালিয়াতির মাধ্যমে লাভের লক্ষ্যে তাকে সাত বছরের কারাদণ্ডের সম্মুখীন হতে হবে এবং জেনেশুনে ভুয়া রেকর্ড ব্যবহার করার জন্য আগামী মাসে পার্থ জেলা আদালতে তার সাজা হওয়ার কথা রয়েছে।
সূত্র: এনডিটিভি
 

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

মা-বাবার বিরুদ্ধে মামলা/ 'অনুমতি না নিয়েই কেন জন্ম দিয়েছ?'

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status