ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

সরকারের পতন যেকোনো সময় ঘটতে পারে: দুদু

স্টাফ রিপোর্টার
১৫ জুন ২০২৪, শনিবার

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন যেকোনো সময় ঘটতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও প্রকৌশলী ইশরাক হোসেনসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে’ এক অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।
শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশ এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। যেকোনো সময় সরকারের পতন ঘটতে পারে। এই ফ্যাসিবাদের পতন হতে পারে। এর আগে এত বড় লুণ্ঠনকারী সরকার বাংলাদেশের ইতিহাসে কখনো ক্ষমতায় আসেনি। পুলিশ বাহিনীকেও তারা বিতর্কিত করেছে!
তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছি। তাকে মিথ্যা মামলায় তথাকথিত বিচারের নামে যে সাজা দেয়া হয়েছে তাতে বাংলাদেশ লজ্জিত হওয়ার কথা। আর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনসহ সব রাজবন্দির মুক্তিরও দাবি জানাচ্ছি।
দুদু বলেন, গায়ের জোরে তথাকথিত নির্বাচনের মাধ্যমে যে সরকার ক্ষমতায় বসে আছে, সেই সরকার বৈধ সরকার নয়। সেই সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বিজ্ঞাপন
এ ছাড়া বাংলাদেশের যে সংকট তৈরি হয়েছে, সেই সংকটের হাত থেকে মুক্তির কোনো পথ নাই।
সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া এবং সব রাজবন্দির  মুক্তি যদি না দেয়া হয় তাহলে যে আন্দোলনের মাধ্যমে আপনাদের পতন হবে, সেই পতন হবে খুবই নির্মম। সেই পতনের পরে বিশ্বের কোনো দেশে আপনারা আশ্রয় পাবেন না। সেজন্য খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি দিন এবং সংকট উত্তরণের জন্য পদত্যাগ করুন।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status