ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

এনডিএ সরকার গড়ার খবরে হাতের আঙুল কেটে উৎসর্গ করলেন ছত্তিশগড়ের বিজেপি সমর্থক

মানবজমিন ডিজিটাল

(৬ দিন আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১১ পূর্বাহ্ন

mzamin

পৃথিবীর বুকে নিরন্তর ঘটে চলেছে নানা অদ্ভুত ঘটনা। এবার সেরকমই একটি ঘটনা ঘটেছে ভারতের ছত্তিশগড় রাজ্যে। লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পরে ছত্তিশগড়ের বলরামপুরে ৩০  বছর বয়সী এক ব্যক্তি তার আঙুল কেটে একটি মন্দিরে দেবী কালীকে অর্পণ করেছেন। ৪ জুন ফলপ্রকাশের দিন দুর্গেশ পান্ডে নামের ওই  বিজেপি সমর্থক যখন  জানতে পারেন যে, লোকসভা নির্বাচনের প্রাথমিক ট্রেন্ডে কংগ্রেস এগিয়ে রয়েছে তখন হতাশায় ভেঙে পড়েন। এরপর তিনি কালী মন্দিরে গিয়ে বিজেপির জয়ের প্রার্থনা করেন। 

পরে, পান্ডে যখন বিজেপিকে একক বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হতে দেখেন এবং এনডিএ ম্যাজিক ফিগার ২৭২ অতিক্রম করে যায়, তখন তিনি উচ্ছ্বসিত হয়ে পড়েন এবং আবার কালী মন্দিরে যান। সেখানে  তিনি তার বাম হাতের আঙুলটি কেটে দেবীকে অর্পণ করেন। ক্ষতস্থান থেকে নিরন্তর রক্তপাত শুরু হলে কোনোরকমে সেখানে কাপড় বেঁধে সেই রক্তপাত বন্ধ করার চেষ্টা করেন দুর্গেশ।

সময়ের সাথে সাথে তার শারীরিক পরিস্থিতি খারাপ হতে শুরু করে। খবর পাবার পর তার পরিবার তাকে দ্রুত সামারির কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যায়। চিকিৎসা কর্মীরা জরুরি প্রাথমিক চিকিৎসা প্রদান করলেও তার আঘাতের পরিমাণের কারণে তাকে অম্বিকাপুর মেডিকেল কলেজে রেফার করা হয়।

মেডিকেল কলেজে ডাক্তাররা রক্তপাত বন্ধ করার জন্য অপারেশন করেন। দুর্ভাগ্যবশত, চিকিৎসায় বিলম্বের কারণে, তারা তার আঙুলের বিচ্ছিন্ন অংশটি পুনরায় সংযুক্ত করতে পারেননি।

বিজ্ঞাপন
বর্তমানে পান্ডের অবস্থা এখন স্থিতিশীল এবং তিনি শঙ্কামুক্ত।

পান্ডে বলেছেন, 'প্রাথমিক পর্বে কংগ্রেস এগিয়ে আছে দেখে আমি বিরক্ত হয়েছিলাম। আমি আমার গ্রামের কালী মন্দির পরিদর্শন করেছি, যেটির প্রতি পুরো গ্রামের বিশ্বাস রয়েছে। আমিও এতে বিশ্বাস রেখেছিলাম এবং ব্রত করেছিলাম। সেই সন্ধ্যায় যখন বিজেপি নির্বাচনে জিতেছিল, আমি মন্দিরে গিয়ে আঙুল কেটে দিয়েছিলাম। বিজেপি  সরকার গঠন করেছে ঠিকই তবে আমি আরও খুশি হতাম যদি তারা (এনডিএ) ৪০০ ছাড়িয়ে যেত।'

ফলপ্রকাশের দিন হাড্ডাহাড্ডি লড়াইয়ে এনডিএ ৫৪৩ টি লোকসভা আসনের মধ্যে ২৯৩টি জিতে নেয়। টিডিপির এন চন্দ্রবাবু নাইডু এবং জেডি(ইউ) এর নীতীশ কুমারের জোট বিজেপিকে সংখ্যাগরিষ্ঠতা পেতে সাহায্য করেছে। নরেন্দ্র মোদি রবিবার সন্ধ্যায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেন।

সূত্র:  ইন্ডিয়া টুডে

পাঠকের মতামত

Extremest !

G khan.
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৭:৩৮ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status