ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

নিপীড়িত ও নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতেই বিএনপির জন্ম : রিজভী

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৯ জুন ২০২৪, রবিবার, ৮:৩৬ অপরাহ্ন

mzamin

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, যখনই জনগণ নির্যাতিত হয়, নিষ্পেষিত হয় তখনই বিএনপি জনগণের পাশে দাঁড়ায়। এদেশে জিয়াউর রহমান যেভাবে একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন, তেমনি আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশকে স্বৈরাচারমুক্ত করেছিলেন। বিএনপির জন্মই হয়েছে নিপীড়িত নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। 
রোববার বিকালে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে নয়াপল্টনস্থ বিএনপি কার্যালয়ে কনফারেন্স হলে জিয়া মঞ্চের উদ্যোগে দোয়া এবং গুম-খুন পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আজকে দেশে বাকশালী শাসন কায়েম হয়েছে। কেড়ে নেওয়া হয়েছে বাকস্বাধীনতা। তা থেকে জনগণকে যে উদ্ধার করবে সে দেশনেত্রীকে বন্দী রাখা হয়েছে। কিন্তু বিএনপি হতাশ না, কারণ বিএনপির প্রতিটি নেতাকর্মীই জিয়া পরিবারের সদস্য হিসেবে রাজপথে আছে এবং কাঙ্ক্ষিত বিজয় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না।

তিনি বলেন, বিএনপি সবসময় মানুষের জন্য এবং সমাজের কল্যানের জন্য কাজ করছে। অসহায় ও দুস্থ পরিবারকে সেলাই মেশিন দেয়া, এগুলো আত্ম নির্ভরশীল হওয়ার কাজ। এছাড়াও বিএনপি সবসময় দেশের দূর্যোগকালীন কঠিন সময়ে জনগণের পাশে দাঁড়ায়। যে কাজে মানুষের কল্যান রয়েছে, সেটা মহৎ কাজ। এ-ধরনের ভালো কাজে সকলকে এগিয়ে আসা উচিত।

রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের মানুষদের স্বয়ংসম্পূর্ণ করা, আত্মনির্ভরশীল করা, স্বনির্ভরশীল করে তুলার যে দর্শন ও আদর্শ দিয়ে গেছেন, এ কাজের মধ্য দিয়ে আমরা সেটাও পালন করতে পারছি বলে আমাদের মধ্যে প্রেরনার সৃষ্টি করে।

বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. ফয়েজ উল্লাহ ইকবালের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আবু তালেব প্রমুখ।

বিজ্ঞাপন
এসময় সংগঠনটি ১০ জন অসহায় মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status