ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

তথ্য প্রযুক্তি

গ্রামে বসেই পাওয়া যাবে বিডিটিকেটস-এর দূরপাল্লার বাসের টিকেট

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৯ জুন ২০২৪, রবিবার, ৬:৩১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:০৪ অপরাহ্ন

mzamin

রবি'র প্রিমিয়াম ই-টিকেটিং প্ল্যাটফর্ম বিডিটিকেটস-এর টিকেটিং সেবা এখন থেকে জয়তুন বিজনেস সলিউশনসের প্রতিষ্ঠিত ‘ভিলেজ ডিজিটাল বুথ (ভিডিবি) থেকে পাওয়া যাবে। এর ফলে স্থানীয় মানুষকে কষ্ট করে জেলা-উপজেলা পর্যায়ে গিয়ে দূরপাল্লার বাসের টিকেট সংগ্রহ করার প্রয়োজন পড়বে না।
তৃণমূল পর্যায়ে দূরপাল্লার বাসের টিকেট সেবা পৌঁছে দিতে যৌথ উদ্যোগে কাজ করবে রবি'র  ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর-ভেঞ্চার্স এর প্রিমিয়ার অনলাইন টিকিটিং প্ল্যাটফর্ম বিডিটিকেটস ও জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেড। 
রবি আজিয়াটার অঙ্গপ্রতিষ্ঠান আর-ভেঞ্চার্স এর কর্পোরেট হেডকোয়ার্টারে সম্প্রতি এক অনুষ্ঠানে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেন আর-ভেঞ্চার্স পিএলসির প্রধান নির্বাহী (সিইও) কাজী মাহবুব হাসান ও জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেডের এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আকবর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন রবির এমডি ও সিইও রাজীব শেঠি ও জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো: আরফান আলী। 
২০২২ সালে প্রতিষ্ঠার পর থেকে জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেড ১৫টি জেলায় দুই শতাধিক ভিলেজ ডিজিটাল বুথ (ভিডিবি) স্থাপন করে ৬৪ হাজার গ্রাহককে সেবা দিচ্ছে। এসব ভিডিবি তৃণমূল পর্যায়ে আর্থিক সেবাকে সহজলভ্য করে দেশের অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে অবদান রাখছে। এখন থেকে এসব ভিডিবিতে মিলবে দূরপাল্লার বাসের টিকেট। স্থানীয় মানুষকে এখন কষ্ট করে জেলা-উপজেলা পর্যায়ে গিয়ে বাসের টিকেট সংগ্রহ করার প্রয়োজন পড়বে না। এর মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারাও পাচ্ছেন বাড়তি আয় ও কর্মসংস্থানের সুযোগ। 
রবি আজিয়াটা লিমিটেডের এমডি ও সিইও রাজীব শেঠি এই অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরে বলেন, ‘রবি সারা বাংলাদেশে ডিজিটাল রূপান্তর আনতে প্রতিশ্রুতিবদ্ধ। জয়তুন এবং আর-ভেঞ্চার্স এর এই পার্টনারশিপ গ্রাহকদের সহজলভ্যতা ও সুবিধা প্রদানের ব্যাপারে নিবেদিতপ্রাণ প্রয়াস।’

এ ব্যাপারে জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. আরফান আলী বলেন, ‘বাংলাদেশের গ্রামাঞ্চলে আর্থিক বিভাজন দূর করাই আমাদের লক্ষ্য। রবি এবং আর-ভেঞ্চারস এর সাথে পার্টনারশিপ করার মাধ্যমে আমরা বাস টিকেটের মতো প্রয়োজনীয় পরিষেবাগুলোকে সকলের জন্য সহজলভ্য করে তোলার চেষ্টা করছি।’

বিডিটিকেটস বাস বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং এর মত বিভিন্ন পরিষেবা প্রদান করে। যেকোনো সময়, যেকোনো জায়গা থেকে গ্রাহকরা যেনো টিকিট ক্রয় করতে পারেন সেই বিষয়টি নিশ্চিত করে এই প্ল্যাটফর্ম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর-ভেঞ্চার্স এর হেড অফ প্রোডাক্ট অ্যান্ড ব্র্যান্ড মুনতাসির আহমেদ, হেড অফ ডিপ অ্যানালিটিক্স সৈয়দ ইফতেখার আমিন, হেড অফ পার্টনারশিপস অ্যান্ড ইন্টিগ্রেশন মো: তানভীর হোসেন, হেড অফ টেক আহনাফ তাজওয়ার এবং হেড অফ এইচ আর মো: ইসমাইল হোসেন ।

জয়তুন বিজনেস সলিউশনস লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিরেক্টর - শামীম আরা খানম ও সাবিত ইসরার, বিজনেস অ্যান্ড প্রোডাক্ট কনসালটেন্ট – মো: আরিফুল মাজিদ, এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের হেড অফ বিজনেস অ্যান্ড ইনচার্জ - মো: খাদেমুল ইসলাম।

বিজ্ঞাপন

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

   

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status