ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

সিটিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক

(৪ সপ্তাহ আগে) ২৫ মে ২০২৪, শনিবার, ৮:৫৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৩ অপরাহ্ন

mzamin

ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গেলো ম্যানচেস্টার ইউনাইটেড। বিরতির পর শেষদিকে একটি গোল শোধ করে ম্যানচেস্টার সিটি। তবে এরপর আর সমতাসূচক গোলের দেখা পায়নি তারা। শেষ পর্যন্ত  বাকি গোলের লিড ধরে রেখে এফএ কাপের শিরোপা জয়ের উৎসবে মাতে এরিক টেন হাগের শিষ্যরা।

আজ ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটিকে ২-১ গোলে হারিয়েছে ইউনাইটেড। চলতি মৌসুমে এটাই একমাত্র শিরোপা টেন হাগের দলের। ইউনাইটেডের হয়ে একটি করে গোল করেন আলেজান্দ্র গারনাচো ও কোবে ম্যাইনো। আর সিটির হয়ে ব্যবধান কমানো গোলটি আসে বদলি হিসেবে নামা জেরেমি ডোকুর পা থেকে। এর আগে গত আসরে এই সিটির বিপক্ষে একই ব্যবধানে হেরেই রানার্সআপ হয়েছিল রেড ডেভিলরা। এছাড়া টানা ৩ ম্যাচ হারের পর ম্যানচেস্টার ডার্বিতে জয়ের দেখা পেলো ইউনাইটেড। 

এই ম্যাচটা ইউনাইটেডের জন্য গতবারের ফাইনাল হারের প্রতিশোধ নেওয়ার সুযোগও। সেটা দারুণভাবে কাজে লাগালাও তারা।

বিজ্ঞাপন
ম্যাচের শুরু থেকেই  সিটির রক্ষণে আতঙ্ক ছড়িয়ে যান আলেহান্দ্রো গারনাচো-ব্রুনো ফার্নন্দেজ-মার্কাস রাশফোর্ডরা। 

টানা আক্রমণে ম্যাচের ৩০তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেন গারনাচো। ইউনাইটেডের মাঝমাঠ থেকে উড়ে আসা একটি বল বাঁচাতে পোস্ট থেকে বেরিয়ে আসেন সিটির গোলকিপার স্টেফান ওর্তেগা। অন্যদিকে ইয়োস্কো গাভার্দিওল দৌড়ে এসে তিনি হেডে ব্যাক পাস দেওয়ার চেষ্টা করেন ওর্তেগাকে। কিন্তু সেটা উড়ে যায় এগিয়ে আসা ওর্তেগার মাথার ওপর দিয়ে। এরপর ফাঁকায় বল পেয়ে সহজেই জালে পাঠিয়ে দেন ইউনাইটেডের আর্জেন্টাইন ফরোয়ার্ড গারনাচো।

৯ মিনিট পর আবারও গোলের উৎসবে মাতে ইউনাইটেড। গারনাচো বল পাঠান ফার্নান্দেজের কাছে, সেটা ফার্নান্দেজ দেন বক্সের বাঁ দিকে থাকা ম্যাইনোকে। দুর্দান্ত এক গড়ানো শটে ব্যবধান দ্বিগুন করেন ইউনাইটেডের এই ইংলিশ ফুটবলার। 

২-০ গোলে পিছিয়ে পড়া সিটি দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। ডোকু বদলি হিসেবে নামার পর বাঁ দিক দিয়ে একের পর এক আক্রমণ করতে থেকে পেপ গার্দিওলার শিষ্যরা। ৫৫তম মিনিটে আর্লিং হালান্দের জোরালো শট ফিরে আসে বারে লেগে। 

৮৭তম মিনিটে ব্যবধান কমায় সিটি। বক্সের ঠিক ওপরে বল পেয়ে ডকু ডান পায়ের জোরালো শট নেন। সেটি ইউনাইটেড গোলকিপার ওনানার হাতে লেগে ঢুকে যায় জালে। এই গোলের পর খেলা জমে ওঠে।

প্রথমে ৭ মিনিট অতিরিক্ত সময় দিলেও সেটা গড়ায় ১০ মিনিট পর্যন্ত। তবে এই সময়ে ইউনাইটেডের রক্ষণে একাধিকবার হামলে পড়লেও সমতাসূচক গোলের দেখা পায়নি সিটি। রেফারি শেষ বাঁশি বাজাতেই উল্লাসে মেতে ওঠে রেড ডেভিলরা। 
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status