ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের কোরআনের রঙে রঙিন করতে হবে: জামায়াত

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৪ মে ২০২৪, শুক্রবার, ৭:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৪৬ অপরাহ্ন

mzamin

বর্তমান সময়ের বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে কোরআনের রঙে রঙিন করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান। শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে দিনব্যাপী সদস্য শিক্ষাশিবিরে তিনি এ মন্তব্য করেন।

মুজিবুর রহমান বলেন, আখেরাতের সফলতায় মুমিন জীবনের প্রকৃত সফলতা। এজন্য একজন ঈমানদার হিসেবে দুনিয়ার সুযোগ-সুবিধা আমাদের জন্য অগ্রগণ্য না। আমাদের মূল টার্গেট হবে আখেরাতে চূড়ান্ত সফলতা। তাই জামায়াতের সদস্যদের আখেরাতকে প্রাধান্য দিয়ে জীবন পরিচালনা করতে হবে। সকল কাজে আল্লাহ, তার রাসুল এবং উলিল আমরের নিকট আনুগত্যের চরম পরাকাষ্ঠা প্রদান করতে হবে। আল্লাহর উপর তাওয়াক্কুল করে ময়দানে সাহসিকতার সঙ্গে ভুমিকা পালন করতে হবে। বর্তমান সময়ের বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে কোরআনের রঙে রঙিন করতে হবে। জামায়াতের সদস্যদের কোরআনে বর্ণিত গুণাবলীসমূহ নিজেদের চরিত্রে ফুটিয়ে তুলে সমাজের মানুষের মাঝে উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে নিজেকে উপস্থাপন করতে হবে।

জামায়াতের সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, বাইয়াত বা শপথ ইসলামের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিক। মানব জীবনে সফলতার জন্য বাইয়াতের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

বিজ্ঞাপন
বাইয়াত বিহীন মৃত্যু জাহিলিয়াতের মৃত্যু। সদস্যরাই এই সংগঠনের প্রাণ। একজন সদস্য হিসেবে আমাদের পরিপূর্ণভাবে আল্লাহ ও তার রাসুলের আনুগত্য করতে হবে, বিনয়ের সঙ্গে পথ চলতে হবে, আমিত্ব পরিত্যাগ করতে হবে। ইকামাতে দ্বীনের কাজ একটি ফরজ ইবাদত। ইকামাতে দ্বীনের কাজকে আঞ্জাম দেয়ার জন্য জামায়াতের সদস্যদের তাদের কৃত শপথের আলোকে জীবন পরিচালনা করতে হবে।

দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ, মাওলানা আব্দুল হালিম, নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির, অ্যাডভোকেড ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, মুহাম্মদ কামাল হোসাইন, ড. আব্দুল মান্নান, কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেড এস এম কামাল উদ্দিন, ড. মোবারক হোসাইন, আব্দুস সালাম প্রমুখ।

পাঠকের মতামত

মহান রাব্বুল আলামিনের পক্ষ থেকে দেওয়া ঐশি গ্রন্থ মহা পবিত্র আল কোরআনের প্রতিটা আদেশ নিষেধ নির্দেশ সতর্কতা ইহ জীবনের প্রতিটা ক্ষণে ক্ষনে পরিপূর্ণ ভাবে বাস্তবায়ণের মাধ্যমে পরকালের মুক্তির যে দৃপ্ত শপথ বাংলাদেশ জামায়াতে ইসলামী গ্রহন করে পথ চলার প্রতিজ্ঞা নিয়েছে সেই পথচলা সেই অভিযাত্রা সেই মহান ব্রত যেন মহা মহিম আল্লাহ অক্ষরে অক্ষরে পূরণ করে দেন। আমীন।

আলমগীর
২৪ মে ২০২৪, শুক্রবার, ৮:০৭ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status