ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

কর্মসূচি সিদ্ধান্ত গ্রহণের পর্যায়ে রয়েছে: মঈন খান

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ মে ২০২৪, শুক্রবার, ৫:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫৩ অপরাহ্ন

mzamin

আন্দোলনের কর্মসূচির প্রসঙ্গে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আমরা আমাদের নিজেদের মধ্যে সমস্ত বিষয়গুলো পর্যালোচনা করে আগামীদিনে আন্দোলন কিভাবে পরিচালনা করবো, সেবিষয়ে আমরা সিদ্ধান্ত গ্রহণ করার পর্যায়ে রয়েছি।
শুক্রবার রাজধানীর ডেমরায় সদ্য কারামুক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী বাসায় তাকে দেখতে গিয়ে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। এরপরে মালিবাগে কারাবন্দি বিএনপির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন মঈন খান।

মঈন খান বলেন, সরকার ভাবছে, তারা বুঝি খুব মহাআনন্দে দেশ পরিচালনা করবে। এটা হতে দেয়া যাবে না। কারণ তাদের আজকে কোন ভিত্তি নেই। আজকে দেশের শতকরা ৯৫ শতাংশ সাধারণ মানুষ এই সরকারকে প্রত্যাখান করেছে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর বাংলাদেশ সফর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেখানে কিন্তু তারা (যুক্তরাষ্ট্র) খোলাসা বলেছেন। তারা বলেছেন, তারা উদ্বিগ্ন, বাংলাদেশের গণতন্ত্র এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়নি। তারা সুশীল সমাজের সঙ্গেও কথা বলেছেন যে, কিভাবে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে প্রয়াস নেয়া যায়। এটা আমার কথা না, তারা তাদের সংবাদ সম্মেলনে এ কথাগুলো বলেছেন। সুতরাং আজকে যদি সরকার ভেবে থাকে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি বাংলাদেশে এসে সরকারের সঙ্গে কথা বলছেন, সব সমস্যার সমাধান হয়ে গেছে। এটা সরকারের ভুল ধারনা।

ড. মঈন বলেন, তারা (সরকার) জানে, যদি গণতন্ত্র এদেশে ফিরিয়ে আনতে হয় তাহলে তাদেরকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

বিজ্ঞাপন
সেই নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদেরকে প্রত্যাখান করে রাজনীতির আস্তাকুড়ে নিক্ষেপ করবে। এট সরকার জানে বলেই তারা আজকে বিরোধী দলকে কথা বলতে দিতে চায় না। আজকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বন্ধ করে দিয়েছে। 
 

পাঠকের মতামত

সরকারের কর্তা ব্যক্তিদের হাবভাব দেখে মনে হয় যুক্তরাষ্ট্র কর্তৃক সম্পর্ক এগিয়ে নিয়ে যাবার কথা বলার অর্থ গুম খুন ভোটার বিহীন নির্বাচন করে নিশ্চিন্তে ক্ষমতায় থাকার অনুমতি দিয়ে দেয়া। বিশ্বের প্রতিটি ভিন্ন দেশের সাথে নিজ দেশের স্বার্থ নিয়ে দর কষাকষি করে। একমাত্র বাংলাদেশে নিজেরা যেনতেনভাবে ক্ষমতায় থাকতে অনুমতির আবদার করে।

জামশেদ পাটোয়ারী
১৭ মে ২০২৪, শুক্রবার, ৬:০৩ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status