ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

ঢাকার শেরাটন হোটেলে ‘স্টাডি ইন মালয়েশিয়া’ প্রদর্শনীর উদ্বোধন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৭:১২ অপরাহ্ন

mzamin

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, কোন দেশের আর্থ সামাজিক ও জাতীয় উন্নয়নের মূল দর্শনে গুণগত ও আন্তর্জাতিক মান সম্পন্ন শিক্ষা নিশ্চিত করে দক্ষ মানব সম্পদ তৈরি করার  সবচেয়ে গুরুত্বপূর্ণ। তিনি বলেন, দেশে বিদেশে যেখানেই হোক উন্নত শিক্ষা গ্রহণ ও নৈতিকতার ভিত্তিতে তা মানব কল্যাণে কাজে লাগাতে হবে এবং এ দর্শনই ধারণ করা আজকের প্রজন্মের জন্য জরুরি ।
শুক্রবার সকালে ঢাকার শেরাটন হোটেলে নলেজ হাব বাংলাদেশ এর আয়োজনে ২ দিনব্যাপী মালয়েশিয়ায় শিক্ষা মেলার উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।  

মন্ত্রী উল্লেখ করেন, দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং উন্নত শিক্ষায় উৎকর্ষ সাধনে মালয়েশিয়া একটি উজ্জ্বল দৃষ্টান্ত ।

নলেজ হাব বাংলাদেশ ও এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসেস (ইএমজিএস )যৌথভাবে ঢাকায় ২ দিনব্যাপী এ মেলার পাশাপাশি আগামী ২৯শে এপ্রিল চট্টগ্রাম ও ১লা মে সিলেটে এ মেলার আয়োজন করতে যাচ্ছে। নলেজ হাব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও সিইও আরিফ সৈয়দ-এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে ইএমজিএস’র স্থানীয় প্রতিনিধি মঈন উদ্দীন খান স্বাগত বক্তব্য প্রদান করেন ।

মেলাগুলো বাংলাদেশে উচ্চ শিক্ষায় আগ্রহী ছাত্র এবং তাদের অবিভাবকদের মালয়েশিয়ায় শিক্ষার সামগ্রিক তথ্য প্রাপ্তি ও মেলায় অংশগ্রহণ কারী মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় সমূহে সরাসরি ভর্তির আবেদন করার সুযোগ প্রদান করবে।

বাংলাদেশের সম্ভাবনাময় এবং উপযুক্ত ছাত্রদের জন্য এটি একটি বিশেষ সুযোগ কারণ এ মেলায় অংশ নেয়া শিক্ষা প্রতিস্থান দর্শনার্থী ছাত্রদের জন্য আকর্ষণীয় সুযোগ বা ছাড় এর ব্যবস্থা রাখবে ।

এ মেলায় ইএমজিএস ও মালয়েশিয়ার স্বনামধন্য প্রতিষ্ঠান গুলো যৌথভাবে ‘স্টাডি ইন মালয়েশিয়া’ ব্রানড এর প্রচারণা চালাবে এবং মানসম্পন্ন উচ্চ শিক্ষা ও জ্ঞান বিস্তারে মালয়েশিয়া যে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত গন্তব্য হয়ে উঠছে তা গুরুত্বের সঙ্গে তুলে ধরবে।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে এ মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে রয়েছে সানওয়ে ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড ইনভেসন (এপিইউ), নীলাই ইউনিভার্সিটি, অ্যাকাডেমি লাউত মালয়েশিয়া (এ এল এম), ইউএনআইটিএআর ইন্টারন্যাশনাল  ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ টুঙ্কু আব্দুল রহমান (ইউটিএআর), এস ইজিআই ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া, ইউনিভার্সিটি অফ  সাইবারজায়া (ইউওসি), টুঙ্ক আব্দুল রাহমান ইউনিভার্সিটি অফ  ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি (টি এআর ইউ এম টি) অন্যতম। এ মেলায় অতিথি প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করবে মালয়েশিয়ার বৃহওর মেডিকেয়ার  চেইন ‘‘কেপিজে হেলথকেয়ার’।

বাংলাদেশ ও মালয়েসিয়ার মধ্যে শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা বিনিময়ের একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক বিদ্যমান রয়েছে। ইএমজিএ তথ্য মতে, ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ থেকে মালয়েশিয়া শিক্ষার জন্য ১৯,০০০ নতুন ভর্তির আবেদন জমা হয়েছে।

 

 

বিজ্ঞাপন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status