ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ধর্ষণের অভিযোগে আদালতে ডিইউপি নেতা

মানবজমিন ডেস্ক
২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার
mzamin

ধর্ষণ ও অন্য ঐতিহাসিক যৌন অপরাধের অভিযোগে বুধবার আদালতে তোলা হয় উত্তর আয়ারল্যান্ডের ডেমোক্রেটিক ইউনিয়নিস্ট পার্টি (ডিইউপি) নেতা স্যার জেফ্রে ডোনাল্ডসন (৬১)কে। তিনি উত্তর আয়ারল্যান্ডের সবচেয়ে দীর্ঘস্থায়ী এমপি। গত মাসে তাকে গ্রেপ্তার করা হয়। তারপর থেকে ডিইউপি তাকে সাময়িক স্থগিত করেছে। এ খবর দিয়েছে অনলাইন স্কাই নিউজ। এতে বলা হয়, ১৯৮৫ থেকে ২০০৬ সালের মধ্যে সংঘটিত ঘটনায় তার বিরুদ্ধে একটি ধর্ষণ, একটি শিশুর সঙ্গে অশালীন সম্পর্ক এবং ৯ দফা যৌন অবমাননার অভিযোগ আনা হয়েছে। এদিন তার সঙ্গে আদালতে হাজির করা হয় স্ত্রী ইলিনর ডোনাল্ডসন (৫৮)কেও। তার বিরুদ্ধে জেফ্রে’কে সহযোগিতা এবং প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয়েছে। কো ডাউনে অবস্থিত নিউরি ম্যাজিস্ট্রেটস কোর্টে হাজির করার পর তাদেরকে জামিনে মুক্তি দেয়া হয়েছে। 

ডিইউপি একটি বিবৃতিতে বলেছে, দলের চেয়ারম্যান একটি চিঠি পেয়েছেন স্যার জেফ্রে ডোনাল্ডসন এমপি’র পক্ষ থেকে। এতে তিনি নিশ্চিত করেছেন যে, তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন
এ জন্য তিনি ডিইউপি’র নেতার পদ থেকে পদত্যাগ করছেন। দলীয় নীতির অধীনে দলটির কর্মকর্তারা বলছেন, জেফ্রে’র সদস্যপদ সাময়িক স্থগিত করা হয়েছে। 

কাউন্টি ডাউনে অবস্থিত নিজের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় জেফ্রে ডোনাল্ডসনকে। এরপরই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয় অ্যান্ট্রিম পুলিশ স্টেশনে। ডোনাল্ডসন ২৭ বছর ধরে লেগান ভ্যালি থেকে এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতিতে তার অবদানের জন্য ২০১৬ সালে তাকে নাইট উপাধি দেয়া হয়।

 

 

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status